শুক্রবার , ১৪ কার্তিক, ১৪২৭ , ৩০ অক্টোবর, ২০২০

নিজের মৃত্যুর গল্প ফেঁদে বীমার টাকা দাবি, ব্যবসায়ী আটক


Published: 2020-10-12 16:58:31 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: বীমা কোম্পানির কাছ থেকে ১ কোটি ৬০ লাখ রুপি হাতিয়ে নিতে নিজের মৃত্যুর গল্প ফেঁদেছিলেন এক ব্যবসায়ী। তবে পুলিশের তদন্তে প্রতারণার ঘটনা ধরা পড়ায় আটক হয়েছেন ওই ব্যবসায়ী। পরে আদালত তাকে পুলিশ হেফাজতে পাঠিয়েছেন। ভারতের হরিয়ানার রাজ্যের হিসসারের দত্ত গ্রামের ঘটনা এটি।

পুলিশ জানিয়েছে, ওই ব্যবসায়ীর নাম রামমেহর। একটি গাড়ি দুর্ঘটনায় তিনি মারা গেছেন বলে ভূয়া ময়নাতদন্তের রিপোর্ট ও ডেথ সার্টিফিকেট বানিয়েছিলেন। এরপর পরিবারের লোকজনকে দিয়ে বীমার টাকা পাওয়ার আবেদন করান। তার নামে দু’টি বীমা ছিল। একটি এক কোটি ১০ লাখ টাকার এবং অপরটি ৫০ লাখ টাকার।

গত ৬ অক্টোবরের একটি দুর্ঘটনার কথা উল্লেখ করা হয়েছিল ওই বীমা দাবিতে। এরপর বীমা কোম্পানি সমস্ত নথি হাতে পাওয়ার পর যে এলাকায় দুর্ঘটনা ঘটেছিল বলে দাবি করা হচ্ছে সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে। তারপর জানা যায় দুর্ঘটনা ঘটেছিল ঠিকই, তাতে একজন মারাও গিয়েছেন কিন্তু তার নাম অন্য। অর্থাৎ তিনি রামমেহর নন।

এরপরই তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে এটি একটি স্পষ্ট বানোয়াট ঘটনা হিসেবে প্রকাশ পায়, যেখানে রামমেহর নিজের বিষয়েই ষড়যন্ত্রকারী। শেষমেশ আটক করা হয়েছে ব্যবসায়ীকে। পুলিশ জানিয়েছে, তিনি জিজ্ঞাসাবাদের সময় জানিয়েছেন, লকডাউনের কারণে তার ব্যবসায় মন্দা যাচ্ছিল। তাই কিছু টাকা পাওয়ার জন্য তিনি এই গল্প ফেঁদেছিলেন।

সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) লোকেন্দার সিংহ বলেছেন, গত ৬ অক্টোবর মধ্যরাত ১২.০৫টায় হানসির স্টেশন ম্যানেজারকে জানানো হয় যে মহাজত রোডে দু’টি মোটরসাইকেল এবং একটি গাড়ি রামমেহরকে ধাওয়া করছে। ভাটলা থেকে মহাজত রোডে গিয়ে আমরা দেখতে পেলাম একটি গাড়ি এবং এর ভিতরে একটি অগ্নিদগ্ধ দেহ। একইসাথে রামমেহরের পরিবারের সদস্যরাও ঘটনাস্থলে পৌঁছেছিল।

হরিয়ানা পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, শনিবার গ্রেফতারকৃত ব্যবসায়ীকে আদালতে তোলা হয়েছিল। বিচারক তাকে চার দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। (সূত্র: গালফ নিউজ, দ্যা ওয়াল)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com