শনিবার , ১১ আশ্বিন, ১৪২৭ , ২৬ সেপ্টেম্বর, ২০২০

বীমা কর্মীদের প্রণোদনা দিতে সরকারের কাছে ফের আবেদন বিআইএ’র


Published: 2020-08-31 16:41:15 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা কর্মীদের জন্য প্রণোদনা চেয়ে সরকারের কাছে ফের আবেদন জানিয়েছে বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) । সংগঠনটির প্রেসিডেন্ট শেখ কবির হোসেন আজ সোমবার এ সংক্রান্ত একটি আবেদন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে পাঠিয়েছেন। এর আগে গত ২২ মে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সাহায্য চেয়ে আবেদন জানায় সংগঠনটি।

বিআইএ’র আবেদনে বলা হয়েছে, বাংলাদেশে বীমা ব্যবসা মূলত এজেন্ট নির্ভর। এজেন্টরা কমিশন ভিত্তিতে ব্যবসা সংগ্রহ করে এবং তার বিনিময়ে প্রাপ্ত অর্থ দিয়ে জীবন নির্বাহ করে থাকে। দেশের প্রায় ৭ লাখ এজেন্ট ও এমপ্লায়ার অব এজেন্ট রয়েছে। মহামারী করোনার কারণে বিগত তিন মাস এজেন্টরা কর্মহীন হয়ে পড়ায় তাদের আয়ের পথ বন্ধ হয়ে পড়েছে। ফলে তারা অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছে।

আবেদনে বলা হয়, ইন্স্যুরেন্স এসোসিয়েশনের পক্ষ থেকে সকল কোম্পানিকে তাদের এজেন্টদের বেতন-ভাতাদি পরিশোধের অনুরোধ করা হয়েছে। কয়েকটি কোম্পানি ব্যতিত প্রায় ৭০ শতাংশ কোম্পানির আর্থিক অবস্থা খুবই নাজুক এবং কয়েকটি কোম্পানি অস্তিত্ব সংকটে পড়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে নতুন ও দুর্বল কোম্পানিগুলোকে এ আর্থিক সহযোগিতার বিষয়ে অগ্রাধিকার প্রদান করা যেতে পারে।   

বৈশ্বিক এই দুর্যোগের সময় এজেন্টদের মানবেতর জীবন যাপন থেকে রক্ষা করা সর্বোপরি বীমা শিল্পে দক্ষ জনবলের অস্তিত্ব টিকিয়ে রাখার স্বার্থে সরকারের যেকোন খাত থেকে বীমা কোম্পানিগুলোতে কর্মরত এজেন্টদের আর্থিক সহযোগিতা প্রদানের বিষয়টি মানবিক দৃষ্টিকোন থেকে বিবেচনা করার অনুরোধ জানিয়েছেন বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com