বীমা বিষয়ে বিআইপিডি’র জাতীয় সেমিনার অনুষ্ঠিত


Published: 2017-03-04 08:10:38 BdST

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইন্সটিটিউট ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট (বিআইপিডি) আয়োজিত “বাংলাদেশের বীমাখাতের বর্তমান বাজার পরিস্থিতি ও চ্যালেঞ্জ” শীর্ষক জাতীয় সেমিনার অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই সেমিনারের ৫টি অধিবেশনে দেশি-বিদেশী ১০ জন বীমা ব্যক্তিত্ব প্রবন্ধ উপস্থাপন করেন। মডারেটর ও অধিবেশন চেয়ারম্যান হিসেবে বক্তব্য রাখেন আরো ৫ জন। বুধবার রাজধানীর তোপখানা রোডস্থ একটি সম্মেলন কেন্দ্রে প্রথমবারের মতো এই সেমিনার আয়োজন করে বিআইপিডি।

প্রাইম ফিনান্সিয়াল গ্রুপের চেয়ারম্যান এম এ খালেকের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. ইউনুসুর রহমান, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) সদস্য মো. কুদ্দুস খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআইপিডির মহাপরিচালক কাজী মো. মোরতুজা আলী এবং বিআইপিডির পরিচালক ড. মোশাররফ হোসেন, এফসিএ, পিএইচডি।

রিসোর্স পারসন হিসেবে জাতীয় সেমিনারে প্রবন্ধ উপস্থাপন ও সেশন চেয়ারম্যান হিসবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের “এমিরাটস ইন্টারন্যাশনাল ইন্স্যুরেন্স ব্রোকারেজ” কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রদীপ সনোয়ানে, বাংলাদেশ ব্যাংকের ফরমার ডেপুটি গভর্নর ও সাধারণ বীমা করপোরেশনের সাবেক চেয়ারম্যান ড. মো. সোহরাব উদ্দিন, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক এহসানুল ইসলাম টিটু, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান ম. সামসুল আলম,

বিআইপিডির একাডেমিক কাউন্সিলর দাস দেব প্রসাদ, রিলায়েন্স ইন্সুরেন্স লি: এর উপদেষ্টা আকতার আহমেদ, মেটলাইফ এর সিডিও জাফর সিদ্দিক চৌধুরী, এডিশনার সেক্রেটারি, মিনিস্ট্রি অব ফাইনান্স এর মো. ফজলুল হক, গ্রিন ডেলটা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের সিইও জামাল এম এ নাসের, বুয়েট’র অধ্যাপক ড. এম কায়কোবাদ, মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানির পরামর্শক এ বি এম নুরুল হক।

সেমিনারে বাংলাদেশের বিভিন্ন বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের শতাধিক উর্ধ্বতন কর্মকর্তা অংশগ্রহণ করেন। সেমিনার শেষে অংশগ্রহনকারিদের সার্টিফিকেট প্রদান করা হয়।

প্রকাশের তারিখ- ১৪ ডিসেম্বর, ২০১৬

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com