প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের ১৭% লভ্যাংশ অনুমোদন দিয়েছে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক: শেয়ারহোল্ডারদের জন্য বোনাস লভ্যাংশ দেয়ার অনুমোদন পেয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স। পরিচালনা পর্ষদের ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য সুপারিশকৃত বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ ও ৬ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা দেয়। গত ৩১ জুলাই কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় এ অনুমোদন দেয়া হয়।

বোনাস লভ্যাংশ চূড়ান্ত অনুমোদনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদনের পরিপ্রেক্ষিতে এ অনুমোদন দেয় বিএসইসি। এজন্য কোম্পানির লভ্যাংশ বিতরণ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ সেপ্টেম্বর।

উল্লেখ্য, এর আগে ২০১০ ও ২০১১ সালে ১২ শতাংশ, ২০১২ ও ২০১৪ সালে ৫ শতাংশ, ২০১৬ সালে ১৭ শতাংশ, ২০১৭ সালে ১০ শতাংশ এবং ২০১৮ সালে ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। ২০১৯ ও ২০২০ সালে বোনাস লভ্যাংশ না দিলেও নগদ লভ্যাংশ দিয়েছে প্রগতি লাইফ।

গত ১০ বছরের মধ্যে ২০১৮ সালে সর্বোচ্চ লভ্যাংশ দিয়েছিল প্রগতি লাইফ ইন্স্যুরেন্স। সে বছর ১৫ শতংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস সহ মোট ৩০ শতাংশ শেয়ারহোল্ডাদের লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।