২৭তম বার্ষিক সাধারণ সভা

মেঘনা লাইফের ২০% নগদ লভ্যাংশ অনুমোদন, দাবি পরিশোধ ৪২১ কোটি টাকা

সংবাদ বিজ্ঞপ্তি: মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১টায় ভার্চুয়াল প্লাটফরমে এ সভা আয়োজন করা হয়। সভায় সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। ২০২২ সালে কোম্পানিটি প্রায় ৪২১ কোটি টাকা বীমা দাবি পরিশোধ করেছে।

বীমা কোম্পানিটির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ (পাভেল), পরিচালক রিয়াজ উদ্দিন আহমেদ, এএনএম ফজলুল করিম মুন্সী, মো. মঈন উদ্দিন, শারমিন নাসির, দিলরুবা শারমিন, প্রফেসর আনসার আলী ও মোহাম্মদ আহসান ইবনে কবিরসহ অন্যান্য পরিচালকবৃন্দ এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা এনসি রুদ্র্রসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ভার্চুয়ালি অংশ নেন।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ২০২২ সালে মোট প্রিমিয়াম অর্জন করে ৩৯১ কোটি ৯৩ লাখ টাকা। কোম্পানিটির বর্তমান মোট সম্পদের পরিমাণ ১৯৬৩ কোটি ২ লাখ টাকা। কোম্পানিটি ২০২২ সালে ৪২০ কোটি ৭৯ লাখ টাকা বীমা দাবি পরিশোধ করেছে। বীমা আইনের বাধ্যবাধকতায় কোম্পানিটি ২০২২ সালে ২ কোটি ৫৬ লাখ টাকা ব্যবস্থাপনা ব্যয় সীমা অপেক্ষা কম খরচ করেছে। ২০২২ সালে কোম্পানির ইপিএস ২.৪৫ টাকা এবং ডিপিএস ২.০০ টাকা।

বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে কোম্পানির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমদ বলেন, কোম্পানির কার্যক্রম শুরুর পর হতে ২০২২ সাল পর্যন্ত গ্রাহকের মৃত্যুদাবি বাবদ ১০৪ কোটি ৫১ লাখ টাকা, কিস্তি বীমার সুবিধা বাবদ ১৩২৬ কোটি ৫১ লাখ টাকা, মেয়াদপূর্তি দাবি বাবদ ১২১০ কোটি ৬৭ লাখ টাকা এবং বোনাস বাবদ ৬৭৪ কোটি ৬৮ লাখ টাকাসহ সর্বমোট ৩৩১৬ কোটি ৩৭ লাখ টাকা পরিশোধ করেছে। এই পরিসখ্যানই বলে দেয় মেঘনা লাইফ দাবি পরিশোধে প্রতিশ্রুতিবদ্ধ।

পরিশেষে কোম্পানির চেয়ারম্যান তার বক্তব্যে ২০২৩ সালের জন্য যথাযথ কর্মপরিকল্পনা গ্রহণ এবং কোম্পানির ধারাবাহিক সাফল্যের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন ও অন্যান্য নিয়ন্ত্রণকারী সংস্থা এবং কোম্পানির সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, বীমাকর্মী, পলিসিহোল্ডার ও শেয়ারহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।