ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩

ফার্মেসি বন্ধু উদ্যোগের জন্য পুরস্কৃত গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: ফার্মেসি বন্ধু উদ্যোগের জন্য ‘বীমায় সেরা উদ্ভাবন’ পুরস্কার জিতেছে দেশের শীর্ষস্থানীয় নন-লাইফ বীমা প্রতিষ্ঠান গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স। গত ১৮ ফেব্রুয়ারি রাজধানীতে অনুষ্ঠিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩-এ কোম্পানিটিকে এই পুরস্কার দেয়া হয়।

অনুষ্ঠানে এসপায়ার টু ইনোভেট (এটুআই)’র যুগ্ম সম্পাদক ও প্রজেক্ট ডাইরেক্টর দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবিরের কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির হেড অব ডিজিটাল বিজনেস মো. মনিরুজ্জামান খান। এ সময় বীমা কোম্পানিটির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

২০২২ সালে গ্রীন ডেল্টা ডিজিটাল ইকোসিস্টেম সম্প্রসারণের অংশ হিসেবে, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কিউআর কোড ভিত্তিক প্রযুক্তিগত সমাধানগুলোর মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর নাগালের মধ্যে ক্ষুদ্র স্বাস্থ্য বীমা পরিষেবাগুলো নিয়ে আসার জন্য স্থানীয় আশেপাশের ফার্মেসিগুলোর সাথে অংশীদারিত্ব শুরু করে। যার প্রেক্ষিতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সকে এই পুরস্কার দেয়া হয়।

এ বছর পুরস্কারের জন্য প্রায় একশ’ প্রতিষ্ঠান থেকে ৩শ’র বেশি নমিনেশন জমা পড়ে। তার মধ্যে ৯টি জুরি সেশনের মাধ্যমে ২১টি ক্যাটেগরিতে ৪৯টি ইনোভেশনকে পুরস্কারের জন্য চূড়ান্তভাবে বাছাই করা হয়। জুরি প্রক্রিয়াটি স্বচ্ছ এবং নিরপেক্ষভাবে সম্পন্ন করেন দেশের একাধিক শিল্প বিশেষজ্ঞরা।

ঢাকার লা মেরিডিয়ান হোটেলে একটি জমকালো গালা আয়োজনের মাধ্যমে ২৬টি বিজয়ী এবং ২৩টি অনারেবল মেনশন সম্মাননায় এই বছরের সেরা উদ্ভাবনগুলোর নাম ঘোষণা করা হয়। এর আগে শনিবার সকালে বাংলাদেশ বিজনেস ইনোভেশন সামিটের চতুর্থ আসর অনুষ্ঠিত হয়।