বীমার টাকা পেতে পুত্রবধুকে হত্যা, শ্বশুর-শাশুড়িসহ আটক ৪

ইন্টারন্যাশনাল ডেস্ক: বীমা দাবির টাকা হাতিয়ে নেয়ার জন্য পুত্রবধুকে হত্যা করেছেন শ্বশুর বাড়ির লোকজন। নেপালের মকোয়ানপুর জেলায় সম্প্রতি এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। হত্যার দায়ে এরইমধ্যে চারজনকে গ্রেফতার করেছে দেশটির আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তদন্তে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর এই হত্যার কারণ। দি হিমালয়ান টাইমস এ খবর দিয়েছে।

মকোয়ানপুর পুলিশ জানিয়েছে, হেটাউডা সাব-মেট্রোপলিটন সিটি- ৪ আসনে গত ১৫ জুন সুস্মিতা কেসি (২৪) নামে এক মহিলাকে হত্যার করা হয়। পরদিন রান্নাঘরের ভিতরে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন নিহতের শ্বশুর প্রকাশ থাপা (৫৮), শাশুড়ি তুলাসা থাপা (৫০), ননদ দুর্গা থাপা (২৭) এবং সীতা থাপা (২৩) ।

এ নিয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) সুশীল সিংহ রাঠোর জানান, বিস্তারিত তদন্তের পরে পুলিশ জানতে পেরেছে যে কেসিকে তার স্বামীর পরিবার তার মৃত স্বামী রূপেন্দ্র থাপা’র বীমার অর্থের জন্য হত্যা করেছিলেন। এ ঘটনায় পুলিশ প্রকাশ ও সীতাকে ১৮ জুন গ্রেফতার করে এবং তদন্ত শুরু করেছিল।

তদন্তে পুলিশ জানাতে পারে যে, গত বছরের সেপ্টেম্বরে একটি সড়ক দুর্ঘটনায় রূপেন্দ্র মারা যাওয়ার পর বিভিন্ন বীমা কোম্পানি থেকে প্রাপ্ত তার মৃত্যুদাবির অর্থের জন্য পরিবারের লোকজন সুস্মিতাকে মানসিকভাবে নির্যাতন করে আসছিল। পুলিশ আরও জানতে পারে যে, সুস্মিতাকে তার ধর্ষণ করার চেষ্টাও করেছিল।

পুলিশ তদন্তের পরে জানতে পারে, হত্যাকাণ্ডে প্রকাশ ও সীতা সরাসরি জড়িত ছিল, তুলাসা হত্যার সাক্ষী ছিলেন এবং দুর্গা অপরাধের বিষয়ে পরামর্শ দিয়েছিলেন।

পুলিশ জানায়, প্রকাশ ও সীতা ১৫ জুন সুস্মিতাকে লাঠি ও পাথর দিয়ে মাথায় আঘাত করে হত্যা করেছিল। তারা তখন রান্নাঘরের দরজা ভিতরে থেকে তালা দিয়ে জানালা থেকে বেরিয়ে আসে, যাতে এটি আত্মহত্যার মতো দেখায়। পরের দিন পরিবারটি কেবল তাদের প্রতিবেশীদের মৃত্যুর কথা জানিয়ে দাবি করেছিল যে সুস্মিতা আত্মহত্যা করে মারা গেছে।

দুর্ঘটনায় নিহত রূপেন্দ্র থাপা তার গাড়ি দুর্ঘটনা বীমা থেকে ৫ লাখ টাকা রুপি এবং সামাজিক সুরক্ষা তহবিল থেকে ১ লাখ ৭৭ হাজার রুপি পেয়েছিলেন। আর প্রকাশ থাপা তার ছেলের জীবন বীমা জন্য পেয়েছিলেন ১ মিলিয়ন রুপি। পরিবারটি রূপেন্দ্রের অফিস থেকে প্রাপ্ত ৩.৮২৮ মিলিয়ন রুপি নিয়ে বিরোধে জড়িয়ে পড়েছিল, যার জন্য বাবা, মা, সুস্মিতা (স্ত্রী) এই তিনজনই মনোনিত ছিলেন।