মঙ্গলবার , ২০ শ্রাবণ, ১৪২৭ , ০৪ আগস্ট, ২০২০

করোনায় ওয়ার্ক ফ্রম হোম ইন্স্যুরেন্স চালু করেছে সিঙ্গাপুর


Published: 2020-07-28 12:53:41 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: করোনা ভাইরাস মহামারীতে ঘরে বসে অফিসের কার্যক্রম পরিচালনার সুবিধার্থে নতুন বীমা পলিসি চালু করেছে সিঙ্গাপুর। যার নাম দেয়া হয়েছে ওয়ার্ক ফ্রম হোম ইন্স্যুরেন্স। নতুন এই পলিসি চালু করেছে চাব লিমিটেড। মানসিক স্বাস্থ্যের সমস্যা থেকে শুরু করে খেলনায় হোঁচট খেয়ে পড়ে যাওয়ার মতো ঝুঁকিও এই বীমার আওতায় আসবে।

বীমা কোম্পানি চাব লিমিটেডের এশিয়া-প্যাসিফিকের আঞ্চলিক দুর্ঘটনা ও স্বাস্থ্য বিভাগের উপ-প্রধান বেন হাওল বলেছেন, যদিও কর্মচারীরা ভিডিও কনফারেন্সিং এবং অন্যান্য অ্যাপ্লিকেশনের মাধ্যমে বাড়ি থেকে ডিজিটালভাবে সংযুক্ত হওয়ার ব্যাপারে ভালোভাবে সামঞ্জস্য করেছেন, তবে নতুন এই কাজের ব্যবস্থা করার ফলে উদ্ভূত ঝুঁকি রয়েছে।

অন্যান্য বীমা কোম্পানি যদিও প্রায়শই তাদের বিদ্যমান গ্রুপ বীমার আওতায় ঘরে বসে কাজ করা যেমন ব্যক্তিগত দুর্ঘটনার ঝুঁকি কভার করে; তবে চাব লিমিটেডের এই সর্বশেষ বীমা পলিসিই প্রথম যেটা বিশেষভাবে ঘরে বসে কাজ করার ঝুঁকি কভার করে বলে মনে করা হয়। সিঙ্গাপুরে অবস্থিত বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কর্মকর্তাদের এই বীমার আওতায় আনতে পারবে।

নতুন এই বীমা পরিকল্পের জন্য কর্মচারী প্রতি বার্ষিক প্রিমিয়াম দিতে হবে ৩৮ সিঙ্গাপুর ডলার। এক্ষেত্রে কর্মস্থলের দুর্বল ব্যবস্থাপনা জন্য শক্তিক্ষয় অথবা অঙ্গস্থিতি জখম সার্জারির প্রয়োজনে ২ হাজার ডলার এবং অনসাইট পরামর্শের জন্য ২৫০ ডলার পাওয়া যাবে। এ ছাড়াও হোম অফিসের জন্য কর্মকর্তার কর্মদক্ষতা ও পরিবেশ সংক্রান্ত বিদ্যার উন্নয়ন করতে পেশাগত থেরাপিস্ট দ্বারা প্রস্তাবিত নতুন আসবাবের জন্য আরো ২৫০ ডলার পাওয়া যাবে।

বাড়ি থেকে কাজ করার কারণে স্ট্রেস ডিজঅর্ডার সনাক্তকারী কারও জন্য যদি সাইকোলজিকাল কাউন্সেলিংয়ের প্রয়োজন হয় তবে প্রতিটি কর্মচারীর জন্য মানসিক স্বাস্থ্যের জন্য ৫০০ সিঙ্গাপুর ডলার পাওয়া যাবে এই বীমার সুবিধা হিসেবে। (সূত্র: এইচআরএম এশিয়া)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com