ভুল তথ্য দিয়ে বীমা করা যাবে না: এস এম নুরুজ্জামান


Published: 2019-12-02 12:12:48 BdST

নিজস্ব প্রতিবেদক: ভুল তথ্য দিয়ে বীমা করা যাবে না বলে কর্মীদের সতর্ক করেছেন জেনিথ ইসলামী লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান। তিনি বলেন, ভুল তথ্য দিয়ে পলিসি করা হলে গ্রাহক যেমন ক্ষতিগ্রস্ত হয় তেমনি কোম্পানিও ক্ষতিগ্রস্ত হয় এবং বীমা সম্পর্কে মানুষের মাঝে ভুল ধারণা তৈরি হয়।

আজ সোমবার জেনিথ ইসলামী লাইফের বর্ষ সমাপনী সম্মেলনের স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কোম্পানির চেয়ারম্যান ও সাবেক এমপি মুক্তিযোদ্ধা ফরিদুন্নাহার লাইলী সম্মানিত অতিথি ছিলেন আইডিআরএ’র সদস্য ড. এম মোশাররফ হোসেন।

এস এম নুরুজ্জামান বলেন, সবাইকে কাজের স্বচ্ছতা রাখতে হবে। কর্মকর্তা ও কর্মীদেরকে প্রিমিয়ামের টাকা অবশ্যই ব্যাংক, বিকাশ ও  রকেট এর মাধ্যমে জমা নিশ্চিত করতে হবে। গ্রাহকদের চেকের মাধ্যমে টাকা দিতে হবে। কারো হাতে নগদ টাকা প্রদান করা যাবে না।

বীমাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সবাইকে তার পেশাকে ভালোবাসতে হবে। কোম্পানিকে ভালোবাসতে হবে। কর্মস্থলে এগিয়ে যেতে চাইলে নিজের দক্ষতা অর্জন করতে হবে। মানুষ পারে না পৃথিবীতে এমন কোন কাজ নেই। ফুলটাইম কাজের মাধ্যমে সবাইকে কোম্পানির ব্যবসা বৃদ্ধি করতে হবে।

তিনি আরো বলেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক আমাদের অবশ্যই প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আসতে হবে। এজন্য আমাদের ব্যবসা বৃদ্ধির লক্ষ্যে ১ম বর্ষ ও  নবায়ন প্রিমিয়াম সংগ্রহের হার বাড়ানোর কোন বিকল্প নেই।

বীমা কর্মীদেরকে তিনি দীর্ঘ মেয়াদী চাকরির নিশ্চয়তার জন্য আইডিআরএ’র নির্দেশনা মোতাবেক গ্রুপ বীমা, স্বাস্থ্য বীমা ও পেনশন বীমা গ্রহণের অনুরোধ জানান।  

এস এম নুরুজ্জামান জানান, অনুষ্ঠানে ২৮টি সার্ভাইবাল বেনিফিট (এসবি)’র চেক বাবদ ৫ লাখ ৪৫ হাজার ৫৯৮ টাকা এবং ২টি মৃত্যু দাবি বাবদ ১ লাখ ৮০ হাজার ২৫০ টাকা পরিশোধ করা হবে। বর্তমানে কোন এসবি পেন্ডিং নাই বলেও তিনি উল্লেখ করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com