ই-নথি ব্যবহারের নির্দেশ আইডিআরএ’র

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ এপ্রিল থেকে সকল দাপ্তরিক কার্যক্রম ই-নথির মাধ্যমে সম্পাদন করার সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । এই কার্যক্রম বাস্তবায়নে সরকারি-বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর সকল প্রকার পত্র ও রিপোর্ট-রিটার্নের হার্ডকপির পরিবর্তে enothi.idra@gmail.com এর মাধ্যমে পাঠানোর নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

শুধুমাত্র চেক বা পে-অর্ডার প্রেরণের ক্ষেত্রে পত্রের হার্ডকপিসহ প্রেরণ করতে হবে। এ ছাড়াও আগামী ৩ মে থেকে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ বরাবর প্রদেয় সকল নথিপত্র উল্লেখিত ই-মেইলের পাশাপাশি হার্ডকপিও পাঠাতে হবে। গত ২৩ মার্চ কর্তৃপক্ষের সদস্য ড. এম মোশাররফ হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বীমা কোম্পানিগুলোকে পাঠিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

ড. এম মোশাররফ হোসেন ইন্স্যুরেন্সনিউজবিডি’কে বলেন, ডিজিটালাইজেশনের অংশ হিসেবে কর্তৃপক্ষের সকল কার্যক্রমে ই-নথি বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ লক্ষ্যে বীমা কোম্পানিগুলোকে নির্দেশ দেয়া হয়েছে ই-নথি ব্যবহার করতে। করোনা ভাইরাস প্রতিরোধে বীমা কোম্পানিগুলোর কার্যক্রম এই ই-নথির মাধ্যমে সম্পন্নের নির্দেশ দেয়া হয়েছে। এতে গ্রাহক সেবা সহজ ও অক্ষুন্ন রাখা সম্ভব হবে।