শুক্রবার , ৪ আষাঢ়, ১৪২৮ , ১৮ জুন, ২০২১

১৫ দিনের মধ্যে বকেয়া দাবি পরিশোধের নির্দেশ সানলাইফকে, অন্যথায় কঠোর ব্যবস্থা


Published: 2021-06-01 17:00:30 BdST

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৫ দিনের মধ্যে সানলাইফ ইন্স্যুরেন্সের সারাদেশের বীমা গ্রাহকদের পাওনা অর্ধেক টাকা পরিশোধের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। আজ মঙ্গলবার (১ জুন, ২০২১) দুপুরে বীমা কোম্পানিটির মুখ্য নির্বাহীসহ উর্ধ্বতন কর্মকর্তাদের ডেকে এই নির্দেশ দেন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

একইসঙ্গে আগামী ১৬ জুনের মধ্যে বীমা গ্রাহকদের টাকা পরিশোধের অগ্রগতির বিষয়ে জানানোর নির্দেশ দেয়া হয়েছে। দাবি পরিশোধ সন্তোষজনক না হলে পরবর্তীতে বীমা কোম্পানিটির বিরুদ্ধে প্রশাসক নিয়োগসহ কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ারি করেছে বীমা খাতের এই নিয়ন্ত্রক সংস্থা।

গণমাধ্যমে সানলাইফ ইন্স্যুরেন্সের বীমা দাবির টাকা পরিশোধ না করাসহ কোম্পানিটির চেয়ারম্যান ও উর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারির বিষয়ে সংবাদ প্রকাশের জেরে আজ মঙ্গলবার কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তাসহ উর্ধ্বতনদের ডেকে পাঠায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ।

উল্লেখ্য, গত ১০ মার্চ “গ্রাহকদের সাথে প্রতারণার অভিযোগ: প্রফেসর রুবিনা হামিদসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা” শীর্ষক সংবাদ প্রকাশ করে ইন্স্যুরেন্সনিউজবিডি। ওই সংবাদে বীমা দাবির টাকা পরিশোধ না করায় প্রতারণার অভিযোগ এনে কুষ্টিয়ার আদালতে গ্রাহকদের দায়ের করা বেশ কয়েকটি মামলা এবং সেগুলোর ওয়ারেন্ট জারির তথ্য তুলে ধরা হয়।

গ্রাহকদের দায়ের করা ওই প্রতারণার মামলায় প্রফেসর রুবিনা হামিদসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গত বছর অক্টোবরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদ পৃথক ২টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার অপর আসামিরা হলেন- সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির তৎকালীন মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল ইসলাম, বর্তমান অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আসলাম রেজা, এ এম ডি (অর্থ ও হিসাব) মো. সাইদুর রহমান রনি এবং কোম্পানি সচিব মো. রবিউল ইসলাম।

এ বিষয়ে জানতে সানলাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলামের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়, তবে তিনি সাড়া দেননি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com