শনিবার , ৯ শ্রাবণ, ১৪২৮ , ২৪ জুলাই, ২০২১

আইডিআরএ’র উদ্যোগে মৃত্যুদাবির ২ কোটি টাকার চেক হস্তান্তর


Published: 2021-06-16 16:36:45 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র উদ্যোগে দেশের ৬৩ বীমা গ্রাহকের মৃত্যুদাবি বাবদ ২ কোটি ৬ লাখ ৩০ হাজার ৮৬৯ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। আজ বুধবার (১৬ জুন, ২০২১) বেলা আড়াইটায় বঙ্গবন্ধু আশার আলো- বীমা দাবি পরিশোধের প্রয়াস শীর্ষক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে এসব চেক হস্তান্তর করা হয়।

আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এতে বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল লাইফের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন প্রমুখ। অনুষ্ঠানে ১৫টি লাইফ বীমা কোম্পানি মৃত্যুদাবির চেক হস্তান্তর করে।

নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি পরিশোধের প্রয়াস’ শীর্ষক বীমা দাবি পরিশোধে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক একটি ভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গত ২৫ নভেম্বর এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বীমা পরিবারের একজন সম্মানিত সদস্য। বঙ্গবন্ধু ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানির বাংলাদেশ অঞ্চলের প্রধান হিসেবে যোগদান করেন। পরবর্তীতে এ মহামানবের হাত ধরেই স্বাধীনতার পর দেশের অর্থনীতির অন্যতম প্র্রধান খাত বীমা শিল্পের উত্থান এবং প্রসার ঘটেছিল।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন তথা বীমা শিল্পে জাতির পিতার অবদানকে স্মরণীয় করে রাখার জন্য আইডিআরএ ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি পরিশোধের প্রয়াস’ নামে একটি অনুষ্ঠান পরিচালনা করছে। অনুষ্ঠানটি সাধারণত প্রতিমাসের ২য় ও ৪র্থ বুধবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা ১ টা পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হয়। লাইফ বীমা কোম্পানি/করপোরেশনের মৃত্যু দাবি যথাযথভাবে পরিশোধের এই প্রক্রিয়াটি চলমান থাকবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com