ইন্স্যুরেন্স একাডেমির এবিআইএ ডিপ্লোমা কোর্সে ভর্তি চলছে

নিজস্ব প্রতিবেদক: বীমা বিষয়ক এসোসিয়েটশিপ অব বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি (এবিআইএ) ডিপ্লোমা মে- ২০২১ পর্বে ভর্তি চলছে।  স্নাতক ডিগ্রিধারী যেকেউ এই কোর্সে ভর্তি হতে পারবেন।  আগ্রহীদের আগামী ৮ জুলাইয়ের মধ্যে ভর্তি ও রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে একাডেমি

তবে ভর্তি ও রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন একাডেমির পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এস এম ইব্রাহিম হোসেন। তিনি বলেন, চলমান লকডাউনের কারণে ভর্তি কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। তাই সময়সীমা বাড়ানো প্রয়োজন। তবে কতদিন বাড়বে সেটা সিদ্ধান্ত নিয়ে জানাতে হবে।

বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি বলছে, বিশ্বব্যাপী বীমা শিল্পের প্রসার, দক্ষ জনশক্তি সৃষ্টি এবং বীমা পেশায় নিয়োজিত জনবলকে যুগের চাহিদা মোতাবেক পেশাগত জ্ঞানে সমৃদ্ধ করে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির এই ‘এবিআইএ’ ডিপ্লোমা কোর্স।

এবিআইএ ডিপ্লোমা কোর্সে ভর্তি ও রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে ৬শ’ টাকা।  কাউন্সিলিং ক্লাসের প্রতিটি বিষয়ের জন্য ফি নির্ধারণ করা হয়েছে সাড়ে ৪শ’ টাকা। আগামী ১১ জুলাই থেকে শুরু হবে কাউন্সিলিং ক্লাস।  প্রতিটি বিষয়ের জন্য ৫শ’ টাকা পরীক্ষার ফি প্রদান করে ৩১ জুলাইয়ের মধ্যে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।  

আগামী ১৭ আগস্ট থেকে শুরু হবে এবিআইএ ডিপ্লোমা কোর্সের পরীক্ষা।  তবে পরীক্ষার সময় সূচি একাডেমির ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে হবে।  এ বিষয়ে বিস্তারিত জানার জন্য একাডেমির সংশ্লিষ্ট ফ্যাকাল্টি মেম্বর ও ইন্সট্রাক্টরদের সাথে যোগাযোগ করার আহবান জানিয়েছে ইন্স্যুরেন্স একাডেমি।