সীমিত পরিসরে বীমা অফিস খোলার মেয়াদ বাড়লো ১৪ জুলাই পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক: সীমিত পরিসরে বীমা কোম্পানির অফিস চালুর মেয়াদ আগামী ১৪ জুলাই পর্যন্ত বৃদ্ধি করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । সরকারের পক্ষ থেকে বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর ঘোষণার পর আজ মঙ্গলবার (৬ জুলাই) এই নির্দেশনা জারি করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থাটি।

নির্দেশনা অনুসারে, আগামী ১৪ জুলাই পর্যন্ত আইডিআরএ কার্যালয়সহ সকল বীমা কোম্পানির প্রধান কার্যালয় এবং কতিপয় গুরুত্বপূর্ণ শাখা অফিস খুলতে পারবে। এক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক জনবল নিয়ে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে অফিস পরিচালনা করতে হবে।

এ ছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় কঠোর স্বাস্থ্যবিধি মেনে আনা-নেয়ার জন্য সংশ্লিষ্ট বীমা প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে বীমাকারীর কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত পরিচয়পত্র আবশ্যিকভাবে বহন করতে হবে।

এর আগে ৪ জুলাই স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আইডিআরএ কার্যালয়সহ সকল বীমা কোম্পানির প্রধান কার্যালয় এবং কতিপয় গুরুত্বপূর্ণ শাখা অফিস খোলার অনুমোদন দেয় বীমা খাতের এই নিয়ন্ত্রক সংস্থা। একইসঙ্গে কর্মকর্তা ও কর্মীদের যাতায়াতে প্রয়োজনীয় সার্বিক সহযোগিতা প্রদানের জন্য ডিএমপি কমিশনারকেও চিঠি দেয় সংস্থাটি।

তার আগে ১ জুলাই বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন থেকে বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ কিছু গুরুত্বপূর্ণ শাখা খোলা রাখার দাবি জানানো হয়। এই প্রেক্ষিতে ৪ জুলাই রোববার  অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগে চিঠি দিয়ে সীমিত পরিসরে বীমা কোম্পানি খোলার বিষয়ে অনুমোদন চায় আইডিআরএ।