জীবন বীমা করপোরেশনের ৮০ শূন্য পদে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় খাতে লাইফ বীমা প্রতিষ্ঠান জীবন বীমা করপোরেশন (জেবিসি)’র ৮০টি শূন্য পদে জনবল নিয়োগ দেবে সরকার। আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করে গত ১৯ জুলাই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

জুনিয়র অফিসার (গ্রেড-১০) পদে ৮ জন, উচ্চমান সহকারী (গ্রেড-১৩) পদে ২ জন, অফিস সহকারী কাম-কম্পিউটার মূদ্রাক্ষরিক (গ্রেড-১৬) পদে ৪৫ জন এবং অফিস সহায়ক (গ্রেড-২০) পদে ২৫ জন নিয়োগ দেবে জীবন বীমা করপোরেশন।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন অনুর্ধ্ব ৩০ বছর বয়সীরা এতে আবেদন করতে পারবেন। আগামী ৩১ আগস্টের মধ্যে http://jbc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমা দিতে হবে।

জুনিয়র অফিসার পদে আবেদনের যোগ্যতা- কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রি (চার বছর মেয়াদি অনার্স ডিগ্রি, অনার্সসহ স্নাতকোত্তর ডিগ্রির সমতুল্য হিসেবে গণ্য হবে) । দেশের সকল জেলার প্রার্থীরা এ পদে আবেদন করতে পারবেন।

উচ্চমান সহকারী পদে আবেদনের যোগ্যতা- কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাশ। তবে এ পদে শুধু চাঁদপুর, ফেনী, গোপালগঞ্জ, শরিয়াতপুর, রাজশাহী, বরিশাল, ঝালকাঠি এবং পিরোজপুরের প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অফিস সহকারী কাম-কম্পিউটার মূদ্রাক্ষরিক পদে আবেদনের যোগ্যতা- স্বীকৃত বোর্ড হতে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২০ শব্দ এবং ইংরেজিতে ২৮ শব্দের গতি।

চাঁদপুর, মুন্সীগঞ্জ, শরিয়াতপুর, মাদারীপুর, রাজশাহী, নড়াইল, বরিশাল, ঝালকাঠি এবং পটুয়াখালীর প্রার্থীরা কেবল অফিস সহকারী কাম-কম্পিউটার মূদ্রাক্ষরিক পদে আবেদন করতে পারবেন।

এ ছাড়াও অফিস সহায়ক পদে আবেদনের যোগ্যতা চাওয়া হয়েছে- অষ্টম শ্রেণি পাশ। চাঁদপুর, শরিয়াতপুর, নড়াইল, বরিশাল এবং বরগুণার প্রার্থীরা এ পদে আবেদন করতে পারবেন।

এ বিষয়ে আরো তথ্য জানতে এখানে ক্লিক করুন