জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিআইএ’র নানা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) । গত ২ আগস্ট অনুষ্ঠিত সংগঠনের ভার্চুয়াল সভায় এসব কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি গতকাল বীমা কোম্পানিগুলোকে পাঠিয়েছে বিআইএ।

সংগঠনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন প্রতিবারের মতো এবারও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ পালনের জন্য বিভিন্ন কর্মসুচি গ্রহণ করেছে। এসব কর্মসূচীর মধ্যে আলোচনা সভা, দোয়া মাহফিল এবং জনসেবামূলক কার্যক্রম অন্তর্ভুক্ত রয়েছে।

জনসেবামূলক কাজের অংশ হিসেবে হাসপাতলে এম্বুলেন্স এবং করোনা চিকিৎসা সামগ্রী যেমন- অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, প্রয়োজনীয় ওষুধ ইত্যাদি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সম্মিলিতভাবে বিআইএ’র মাধ্যমে করোনায় আক্রান্ত মানুষদের সাহায্যার্থে কোন হাসপাতালে অনুদান দিলে তা অধিক ফলপ্রসু হবে এবং বীমাখাতের সুনাম বৃদ্ধি পাবে।

এই প্রেক্ষিতে শোকের মাসে জনসেবামূলক কাজে অংশ গ্রহণের জন্য প্রতিটি কোম্পানি থেকে অনুদান হিসেবে ২ লাখ টাকা সংগ্রহ করা গেলে হাসপাতালে এম্বুলেন্স এবং প্রয়োজনীয় সরঞ্জামাদি সরবরাহ করা যাবে। বিআইএ’র এই কর্মসূচি বাস্তবায়নের জন্য উক্ত অর্থ বিআইএ’র নামে ক্রসড চেক বা পে অর্ডারের মাধ্যমে আগামী ১২ আগস্টের মধ্যে ‘বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন’ বরাবর পাঠানোর অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।