এনআরবি গ্লোবাল লাইফের ডিএমডি হলেন আবুল হাসেম

নিজস্ব প্রতিবেদক:  এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে যোগদান করেছেন মো. আবুল হাসেশ। আজ সোমবার (৯ আগস্ট) বীমা কোম্পানিটির কর্তৃপক্ষ তাকে নিয়োগ প্রদান করেছেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এনআরবি গ্লোবাল লাইফ।

এর আগে মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন আবুল হাসেম। কর্ম জীবনে লাইফ বীমা খাতে তার দীর্ঘ ৩২ বছরের অভিজ্ঞতা রয়েছে। পেশাগত জীবনে তিনি ১৯৮৯ সালে তদানিন্তন আলিকো বর্তমান মেটলাইফে একজন এজন্ট হিসেবে যোগদান করেন এবং পরবর্তীতে ইউনিট ম্যানেজার পদে উক্ত কোম্পানিতে সুনামের সাথে কাজ করেন।

আবুল হাসেম ২০০১ সালে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে ভাইস প্রেসিডেন্ট পদে যোগদান করেন এবং পরবর্তীতে প্রধান কার্যালয়ে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট পদে সর্বশেষ দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে তিনি মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেন।

জীবন বীমা বিপণনে আবুল হাসেমের রয়েছে প্রগাঢ় পেশাগত জ্ঞান এবং দক্ষতা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ব্যবস্থাপনার উপর এমকম ডিগ্রি অর্জন করেন। পাবনা সদরের অন্তর্গত দাসপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আবুল হাসেম। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের গর্বিত পিতা।