বিআইপিএস জার্নালের ৩য় সংখ্যা এখন বাজারে

নিজস্ব প্রতিবেদক: বীমা ব্যবসায় প্রফেশনাল ডিগ্রিধারীদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স প্রফেশনাল সোসাইটি’র ষান্মাষিক পত্রিকা ‘বিআইপিএস জার্নাল’ এর তৃতীয় সংখ্যা এখন বাজারে। দায় বীমা, পুনর্বীমা ব্যবস্থাপনা, ইসলামী বীমা, মটর বীমা এবং বীমা প্রতারণাসহ গুরুত্বপূর্ণ ৮টি নিবন্ধ স্থান পেয়েছে এবারের সংখ্যায়।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে বীমা খাতের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে পত্রিকাটির প্রথম সংখ্যা ছাপা হয়। আর দ্বিতীয় সংখ্যা ছাপা হয় ২০২০ সালের সেপ্টেম্বরে। একশ’ টাকা মূল্যের এই ষান্মাষিক পত্রিকার সম্পাদক হিসেবে রয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক একেএম এহসানুল হক, এফসিআইআই।

পত্রিকাটির নতুন সংখ্যা সম্পর্কে একেএম এহসানুল হক এফসিআইআই বলেন, বীমা ব্যবসায় প্রফেশনাল ডিগ্রিধারীদের সমন্বয়ে আমাদের এই সংগঠন। ব্যবসায়িক নৈতিকতা, পেশাদারিত্ব এবং বীমা শিক্ষা প্রসারের মাধ্যমে দেশের বীমা খাতের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে বিআইপিএস।

এরই ধারাবাহিকতায় আমরা প্রতি ছয় মাসে ‘বিআইপিএস জার্নাল’ প্রকাশের চেষ্টা করে যাচ্ছি। যেখানে স্থান পাচ্ছে স্বনামধন্য বীমা প্রফেশনালদের বাস্তবমুখী জ্ঞানগর্ভ নিবন্ধ। এর মাধ্যমে বীমা পেশায় সংশ্লিষ্টরা তাদের মেধা-মননকে আরো শানিত করতে পারবেন বলে আমরা আশা করছি।

আমাদের এই প্রচেষ্টাকে আরো এগিয়ে নিতে এবং পত্রিকাটিকে আরো সমৃদ্ধশালী করতে বীমা পেশার সাথে সংশ্লিষ্ট সকলকে এখানে লেখা ও মত প্রকাশের মাধ্যমে তাদের অবদান রাখার জন্য উন্মুক্ত আবেদন রইল, বলেন একেএম এহসানুল হক।