এক্সপ্রেস ইন্স্যুরেন্সের নতুন চেয়ারম্যান সৈয়দ আল ফারুক, ভাইস-চেয়ারম্যান লতিফুল বারী

নিজস্ব প্রতিবেদক:  এক্সপ্রেস ইন্স্যুরেন্সের চেয়ারম্যান পদে সৈয়দ আল ফারুক এবং ভাইস-চেয়াম্যান পদে নির্বাচিত হয়েছে লতিফুল বারী। বৃহস্প্রতিবার ( ৯ডিসেম্বর) কোম্পানিটির পরিচালনা পর্ষদের ২৮১ তম সভায় সর্বসম্মতিক্রমে তাদের নির্বাচিত করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে এক্সপ্রেস ইন্স্যুরেন্স।

সৈয়দ আল ফারুক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্য নিয়ে বিএ (অনার্স) ও এমএ করেছেন। ১৯৮০ সালে ব্যবসায়ী কর্ম জীবন শুরু করেন তিনি। তার সক্রিয় ভূমিকা ছিল বিজিএমইতে। ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (ডিবিসিসিআই), বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির (বিআইএ) তিনি একজন সদস্য এবং এর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভৃমিকা পালন করেন।  

বীমা শিল্পের পাশাপাশি তিনি কবি, সম্পাদক, লেখক, টিভি উপস্থাপক, মোটিভেশনাল স্পিকার,  অবৃত্তিকার ও গীতিকার। ৫০ টির বেশি বইয়ের লেখক তিনি এবং সেই সাথে বিভিন্ন দেশে সাহিত্যের উপর অবদানের জন্য ২৩ টি পুরুস্কার পেয়েছেন।  সর্বশেষ তিনি এক্সপ্রেস ইন্স্যুরেন্সের পরিচালকের দ্বায়িত্ব পালন করেন।

লতিফুল বারী সর্বশেষ এক্সপ্রেস ইন্স্যুরেন্সের পরিচালকের দায়িত্ব পালন করেছেন।  মর্কিন যুক্তরাষ্ট্রের ব্র্যাডফোর্ড কলেজ থেকে পড়াশুনা শেষ করেনে। ফ্যামিলি গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ দিয়ে তিনি কর্ম জীবন শুরু করেন। রহমত নিট ডাইং এর চেয়ারম্যান এবং ফিনিশিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককের দায়িত্ব পালন করেন।