বিজয় দিবস উপলক্ষে আইডিআরএ’র আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র আয়োজনে বিজয়ের পঞ্চাশ বছর পূর্তি ও বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৯ ডিসেম্বর) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইডিআরএ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম. মোশাররফ হোসেন, এফসিএ। এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কর্মকর্তা মো.আবু মাহমুদ, পরিচালক (উপসচিব) মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) এস এম শাকিল আখতার, নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) হারুন-অর-রশিদ, সদস্য (আইন) মো. দলিল উদ্দিন এবং সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম। সভায় আরও উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিগণ। 

আলোচনা সভার সভাপতি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম. মোশাররফ হোসেন বলেন, যদি প্রকৃত দেশপ্রেমিক হতে চায় তাহলে সে তার উপর অর্পিত কাজ বা দায়িত্ব সঠিকভাবে পরিপালনের মাধ্যমে প্রকৃত দেশপ্রেমিক হতে পারে। এজন্য বীমা শিল্পের উন্নয়নে অবদান রাখার জন্য প্রত্যেককে তার দায়িত্ব সঠিকভাবে পরিপালন করতে হবে। আর এভাবেই আমরা সুখি-সমৃদ্ধ ও অর্থনীতিতে শক্তিশালী একটি দেশে পরিণত হবো।

এসময় তিনি আরও বলেন, বিজয় দিবসের পঞ্চাশ বছর পূর্তি এবং মহাকালের মহানায়কের জন্মশত বার্ষিকীতে মাননীয় প্রধানমন্ত্রী যে শপথ বাক্য আমাদের পাঠ করিয়েছেন তা আমাদের হৃদয়ে ধারণ করে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে একটি উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলতে হবে।        

আলোচনা সভায় বক্তরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতিচারণ, বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর ভূমিকা, স্বাধীনতা পরবর্তী দেশ গঠনে অর্থাৎ দেশের অর্থনীতিকে পুনরুদ্ধারে বঙ্গবন্ধুর গৃহীত পদক্ষেপ, ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ, মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের জনগণের অবদান, বিজয়ের দিনের স্মৃতিচারণাসহ বঙ্গবন্ধু তনয়া-আধুনিক বাংলাদেশের রূপকার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দেশের অর্থনীতিকে শক্তিশালী করার জন্য তাঁর ভূমিকাসহ প্রভৃতি বিষয়ের উপর আলোচনা করেন।