বীমা খাতে ৬ কোম্পানির আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড অর্জন

নিজস্ব প্রতিবেদক: আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২০ পেয়েছে বীমা খাতের ৬ কোম্পানি। এর মধ্যে ৩টি লাইফ বীমা কোম্পানি এবং ৩টি নন-লাইফ বীমা কোম্পানি।

ইনস্টিটিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এ অ্যাওয়ার্ড প্রদান করেছে। প্রতিষ্ঠানটি ২০০৭ সাল থেকে এ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে।

করপোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদনের ভিত্তিতে তাদের কর্মকাণ্ড বিচার বিশ্লেষণ করে ২০২০ বছরের জন্য ১৮টি ক্যাটাগরিতে আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেয়েছে ৬০টি প্রতিষ্ঠান।

গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর ২০২১) রাজধানীর একটি হোটেলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে বিজয়ী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের কাছে পুরস্কার তুলে দেন।

অ্যাওয়ার্ড প্রাপ্ত কোম্পানিগুলো হলো- জেনারেল ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ১ম (গোল্ড) গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড, ২য় (সিলভার) যৌথভাবে নিটোল ইন্স্যুরেন্স লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) যৌথভাবে রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ও পাইওনিয়ার ইন্সুরেন্স লিমিটেড।

লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ১ম (গোল্ড) প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, ২য় (সিলভার) সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অনুষ্ঠানে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবায়েত-উল-ইসলাম, এফবিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমদ ও সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের প্রেসিডেন্ট এ কে এম দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৫১ সালে প্রতিষ্ঠিত আইসিএমএবি একটি স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, যেখান থেকে বাংলাদেশের প্রফেশনাল কস্ট একাউন্টেন্ট সনদ প্রদান করা হয়। রাজধানী ঢাকার নীলক্ষেতে আইসিএমএ ভবন এর সদর দফতর। প্রতিষ্ঠানটি বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পরিচালিত হয়।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ অ্যাকাউন্টেন্টস, কনফেডারেশন অফ এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাকাউন্টেন্টস এবং সাউথ এশিয়ান ফেডারেশন অফ অ্যাকাউন্টেন্টস এর সদস্য হিসেবে রয়েছে ইনস্টিটিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)।