চেয়ারম্যান, পরিচালক ও মুখ্য নির্বাহীদের বীমা মেলায় অংশ নেয়ার আহবান বিআইএ’র

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বীমা মেলা সফল করতে দেশের সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির চেয়ারম্যান, পরিচালক ও মুখ্য নির্বাহীদের মেলায় অংশ নেয়ার আহবান জানিয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) । সংগঠনটির প্রেসিডেন্ট শেখ কবির হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি আজ বুধবার (৫ জানুয়ারি ২০২২) কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ১৪-১৬ জানুয়ারি বরিশাল বিভাগের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস্ পার্ক) বীমা মেলা-২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বীমা মেলায় সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি অংশগ্রহণ করবে। এ বিষয়ে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ থেকে সময়ে সময়ে নানাবিধ কর্মসূচি ও নির্দেশনা দিয়েছে। আশা করি সকল কোম্পানি তা যথাযথভাবে অনুসরণ করবে।

বীমা শিল্পে বীমা মেলার নানাবিধ তাৎপর্য রয়েছে। বিভাগীয় বীমা মেলা স্থানীয় জনগণের মধ্যে একটি জাগরণ সৃষ্টি করে এবং একইভাবে বীমা শিল্পের ভাবমূর্তি বৃদ্ধিতেও সহায়ক ভূমিকা পালন করে।

বীমা মেলার অংশ হিসেবে আলোচনা সভাসহ বীমা গ্রহিতাদের সাথে মতবিনিময় করার একটি সুযোগ থাকে। মানুষের জীবনে বীমার নানাবিধ উপকারিতা নিয়ে আলোচনা করা যায় এবং স্থানীয় জনগনের মধ্যে বীমা দাবি নিষ্পত্তি করে গ্রাহকদের নিকট সরাসরি চেক হস্তান্তর করা হয়ে থাকে। এই সকল বিষয় বিবেচনা করে সকল কোম্পানির অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি গ্রহণ করা আবশ্যক।

চিঠিতে আরো বলা হয়েছে, আমাদের মনে রাখা দরকার স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমা পরিবারের সাথে সম্পৃক্ত ছিলেন। তার স্বপ্ন বাস্তবায়নে আমাদের সকলের অঙ্গীকারবদ্ধ হয়ে বীমা শিল্পকে শক্তিশালী করার ঐকান্তিক প্রচেষ্টা গ্রহণ করা উচিত।

তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীমা শিল্পের আধুনিকায়নের জন্য নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছেন। তার নিরলস প্রচেষ্টায় দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হচ্ছে। বীমা শিল্পকে সমৃদ্ধশালী করলে দেশের অর্থনীতি সমৃদ্ধশালী হবে।

এই প্রেক্ষিতে সকল বীমা কোম্পানির চেয়ারম্যান, পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তাদের মেলায় অংশগ্রহণ করে বরিশাল বীমা মেলা- ২০২২ সাফল্যমণ্ডিত করার অনুরোধ জানান।