কর্ণফুলী ইন্স্যুরেন্সের বিরুদ্ধে বিগত ৫ বছরে বাকী ব্যবসার অভিযোগ ওঠেনি

নিজস্ব প্রতিবেদক: কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত বিগত ৫ বছরে কোন বাকী ব্যবসার অভিযোগ ওঠেনি। সম্প্রতি বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ জরিমানা আরোপের যে তথ্য প্রকাশ করেছে তা ২০১৫ ও ২০১৬ সালের বলে জানিয়েছে কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্তৃপক্ষ।

বীমা কোম্পানিটি বলছে, ২০১৫ ও ২০১৬ সাল পরবর্তী কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানিতে পরিদর্শন করা হলেও কোন বাকী ব্যবসার তথ্য পায়নি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । ফলে ২০১৭ থেকে ২০২১ সালের কোন পরিদর্শনের ভিত্তিতে জরিমানাও আরোপ করেনি কর্তৃপক্ষ।

কোম্পানিটি আরো জানিয়েছে, ২০১৫ ও ২০১৬ সালে পরিদর্শনের ভিত্তিতে জরিমানা আরোপের পর রিভিউ আবেদন করা হয়েছিল, তবে যথাসময়ে তা নিষ্পত্তি করা হয়নি। ২০২১ সালে রিভিউ শুনানি শেষে ২০১৫ ও ২০১৬ সালের পরিদর্শনের জন্য জরিমানা চূড়ান্ত করা হয়।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি 'বাকী ব্যবসা করায় ৮ বীমা কোম্পানিকে ২.১৯ কোটি টাকা জরিমানা' শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে ইন্স্যুরেন্স নিউজ বিডি। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ প্রকাশিত তথ্যের ভিত্তিতে এ সংবাদ প্রকাশ করা হয়। কর্তৃপক্ষের ওই তালিকায় কর্ণফুলী ইন্স্যুরেন্সের নামও রয়েছে।