বীমা দিবস উদযাপনে শনিবারও খোলা থাকবে আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক: জাতীয় বীমা দিবস, ২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করতে শনিবারও অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। এর ফলে আগামী ১৯ ও ২৬ ফেব্রুয়ারি সাপ্তাহিক ছুটির দিনেও অফিস করতে হবে নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তাদের। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে কর্তৃপক্ষ।

অফিস আদেশে বলা হয়েছে, আগামী ১ মার্চ ২০২২ তারিখে তৃতীয়বারের মতো ‘জাতীয় বীমা দিবস’ সমগ্র দেশে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হবে। দিবসটি উদযাপনের বিভিন্ন পর্যায়ের কাজ চূড়ান্তকরণের লক্ষ্যে আগামী ১৯ ও ২৬ ফেব্রুয়ারি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অফিস খোলা থাকবে এবং জাতীয় বীমা দিবসের বিভিন্ন কার্যাবলী সম্পাদিত হবে।

উক্ত তারিখসমূহে কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ তাদের স্ব-স্ব পরিচালকের সাথে আলোচনাক্রমে অফিসে উপস্থিত থেকে তাদের দায়িত্ব যথারীতি পালনের অনুরোধ করা হলো। অফিস আদেশটিতে স্বাক্ষর করেছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) নাজিয়া শিরিন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। বীমা পেশায় তার যোগদানের দিনটিকে স্মরণে রাখতে ২০২০ সাল থেকে ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে উদযাপন করে আসছে সরকার।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে আগামী ১ মার্চ অনুষ্ঠিতব্য এবারের জাতীয় বীমা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রধান অতিথি এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সভাপতি হিসেবে অংশ নেয়ার কথা রয়েছে।