জীবন বীমা করপোরেশনের নতুন চেয়ারম্যান সাবেক সচিব আসাদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় মালিকানাধীন জীবন বীমা করপোরেশন (জেবিসি)’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছে সরকারের সাবেক সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম। বীমা করপোরেশন আইন ২০১৯ এর ৯(১)(ক) ধারার বিধান অনুযায়ী দু’বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছে সরকার।

গত ৭ মার্চ ২০২২ তারিখে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কেন্দ্রিয় ব্যাংক শাখা । রাষ্ট্রপতির আদেশক্রমে চিঠিতে স্বাক্ষর করেছেন উপসচিব মো. জেহাদ উদ্দিন।  যোগদানের তারিখ থেকে তার নিয়োগ কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, সরকারের সাবেক সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম সবশেষ পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারী দপ্তরে বিভিন্ন পদে কর্মরত ছিলেন। 

১৯৬২ সালে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলায় জন্ম নেয়া সরকারের সাবেক সচিব মো. আসাদুল ইসলাম বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশীয় আঞ্চলিক কার্যালয় নয়াদিল্লীতে ইন্টারন্যাশনাল প্রফেশনাল হিসেবেও কাজ করেছেন।

আসাদুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক (সম্মান) ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে নেদারল্যান্ডের ইনস্টিটিউট অব সোস্যাল স্ট্যাডিজ থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা এবং যুক্তরাজ্যের কলি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন।

সংশোধনী: আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামের ছবি অনিচ্ছাকৃত ভুলবশত এই সংবাদে প্রকাশ করায় আমরা আন্তরিকভাবে দুঃখিত।