নিটল ইন্স্যুরেন্সের ১২.৫০% নগদ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে নিটল ইন্স্যুরেন্স। রোববার (২৪ এপ্রিল) ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত কোম্পানির ২৩তম বার্ষিক সাধারণ সভায় এই লভ্যাংশ অনুমোদন করে কোম্পানিটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বীমা কোম্পানিটি এ তথ্য জানিয়েছে।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন নিটল ইন্সুরেন্সের চেয়ারম্যান এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক। সভায় কোম্পানির ভাইস-চেয়ারম্যান জুবায়ের হুমায়ুন খন্দকার, পরিচালক নাইমা হক, মাহমুদুল হক শামীম, মো. মুরাদ হোসেন রিপন, স্বতন্ত্র পরিচালক মো. আব্দুল আজিজ এফসিএমএ ও ড. রঞ্জন কুমার মিত্র এফসিএমএ, মূখ্য নির্বাহী কর্মকর্তা এস এম মাহবুবুল করিম, প্রধান আর্থিক কর্মকর্তা মো. আলতাফ হোসেন এবং প্রধান অভ্যন্তরীণ নিরীক্ষা ও কমপ্লায়েন্স মো. লিয়াকত হোসেন এফসিএমএ উপস্থিত ছিলেন।

কোম্পানির তথ্য অনুযায়ী, সমাপ্ত হিসাব বছরে নিটল ইন্স্যুরেন্স লিমিটেডে কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ১১ কোটি ৭৭ লাখ ২০ হাজার ৮৭৬ টাকা। যেখানে আগের হিসাব বছরে নিট মুনাফা ছিল ১১ কোটি ৪৩ লাখ ৩৯ হাজার ৩০২ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৩৩ লাখ ৮১ হাজার ৫৭৪ টাকা বা ২.৯৬ শতাংশ ।

আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। যা আগের হিসাব বছরে ছিল ২ টাকা ৮৪ পয়সা। কোম্পানিটির নিট এসেট ভ্যালু দাঁড়িয়েছে ১১৭ কোটি ২৪ লাখ ৮৫ হাজার ৫০ টাকা। শেয়ারপ্রতি নিট এসেট ভ্যালু ২৯.১৬ টাকা।