বেস্ট লাইফের মুখ্য নির্বাহী হলেন সামছুল আলম

নিজস্ব প্রতিবেদক: বেস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে যোগদান করেছেন মো. সামছুল আলম। সম্প্রতি কোম্পানিটির পরিচালনা পর্ষদ তাকে মুখ্য নির্বাহী কর্মকর্তার চলতি দায়িত্বে নিয়োগ দিয়েছে।

গত ১১ মে বুধবার থেকে তিনি বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের অফিসিয়াল কার্যক্রম শুরু করেছেন বলে বীমা কোম্পানিটি সূত্র নিশ্চিত করেছে।

সামছুল আলম এর আগে সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছিলেন। ২০১৬ সাল থেকে তিনি কোম্পানিটির এ পদে দায়িত্ব পালন করেন।

এর পূর্বে তিনি একই কোম্পানিতে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। তিনি রূপালী লাইফ ইন্স্যুরেন্স ও পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্সের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

সামছুল আলম ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.কম ডিগ্রি অর্জন করেছেন।

তিনি ১৯৬৮ সালে লক্ষ্মীপুর জেলার সদর থানার এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক এটিএম সাইফুল ইসলাম জ্যেষ্ঠ পুত্র।

উল্লেখ্য, বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা পদে সবশেষ চলতি দায়িত্ব পালন করেছেন শহিদুল ইসলাম। এর আগে বীমা কোম্পানিটির মূখ্য নির্বাহী কর্মকর্তা পদে ছিলেন সোলাইমান হোসেন।

তবে ২০১৯ সালের ২ অক্টোবর একরামুল আমিন পদত্যাগ করার পর থেকেই নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ’র অনুমোদিত মূখ্য নির্বাহী কর্মকর্তা শূন্য রয়েছে বেস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।