কোম্পানি সেক্রেটারি নেবে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: কোম্পানি সেক্রেটারি (সিএস) নেবে বেসরকারি লাইফ বীমা প্রতিষ্ঠান ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বীমা কোম্পানিটি। আগামী ২৮ মে’র মধ্যে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বনামধন্য যেকোন বিশ্ববিদ্যালয় থেকে এম.কম অথবা এমবিএ সহ এফসিএস বা এসিএস ডিগ্রিধারীরা কোম্পানি সেক্রেটারি পদে আবেদন করতে পারবেন। তবে এসব ডিগ্রির ক্ষেত্রে মূল পাঠ্য হতে হবে একাউন্টিং বা ফাইন্যান্স অথবা ইন্স্যুরেন্স।

পূর্ণকালীন এই চাকরিতে কর্ম অভিজ্ঞতা চাওয়া হয়েছে কমপক্ষে ১০ বছর। এক্ষেত্রে পুঁজিবাজারে তালিকাভুক্ত যেকোন প্রতিষ্ঠানের কোম্পানি সেক্রেটারি অথবা ডেপুটি কোম্পানি সেক্রেটারি পদে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকতে হবে। তবে বীমা কোম্পানির অভিজ্ঞতা এতে প্রাধান্য দেয়া হবে।

সর্বোচ্চ ৫০ বছর বয়সীরা ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের কোম্পানি সেক্রেটারি পদে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে বোর্ড এবং শেয়ারহোল্ডারদের সভার কার্যবিবরণী তৈরির সক্ষমতা থাকতে হবে। শেয়ার ব্যবস্থাপনা, আইনি ও কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ইত্যাদি পরিচালনা করার যোগ্যতাও থাকতে হবে।

বীমা কোম্পানটির প্রধান কার্যালয়ের এই চাকরিতে ক্ষতিপূরণ এবং অন্যান্য সুবিধা, মোবাইল বিল, প্রভিডেন্ট ফান্ড, সাপ্তাহিক ২দিন ছুটি, গ্র্যাচুইটি, বার্ষিক ভিত্তিতে বেতন পর্যালোচনা, ২টি উৎসব বোনাস এবং কোম্পানির নীতি অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া হবে বলেও উল্লেখ করা হয়েছে ওই নিয়োগ বিজ্ঞপ্তিতে।

এ বিষয়ে আরো জানতে এখানে ক্লিক করুন