আবারো বীমা মেলা স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আবারো বীমা মেলা স্থগিত করা হয়েছে। এবারের বীমা মেলা আগামী ১০ ও ১১ জুন হওয়ার কথা ছিল রাজশাহী বিভাগে। বৃহস্পতিবার (২ জুন) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র পরিচালক (উপসচিব) ও বীমা মেলা ২০২২ আয়োজক কমিটির সদস্য-সচিব মো.শাহ আলমের স্বাক্ষরিত এক চিঠিতে মেলা স্থগিত করা হয়। তবে মেলা স্থগিত করার সুস্পষ্ট কোন কারণ চিঠিতে উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে কোন সিদ্ধান্ত গৃহীত হলে পরবর্তীতে অবহিত করা হবে বলেও চিঠিতে উল্লেখ করেছে সংস্থাটি।

বীমা খাতে জনসচেতনতা বৃদ্ধি, দ্রুত বীমা দাবি পরিশোধ নিশ্চিত করা এবং বীমা প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের স্বার্থে প্রতিবারের মতো এবারও বিভাগীয় পর্যায়ে বীমা মেলা ২০২২ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এই মেলা আয়োজন সফল করার জন্য বরাবরের মত সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছে কর্তৃপক্ষ।

এর আগে চলতি বছরে ১৪ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩ দিনব্যাপী বীমা মেলা। তবে অনিবার্য কারণে সেই বীমা মেলা স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ। মেলা অনুষ্ঠিত হওয়ার ৫ দিন আগে এমন ঘোষণা দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রথম বারের মতো বীমা মেলা অনুষ্ঠিত হয় রাজধানী ঢাকায়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সমম্মেলন কেন্দ্রে আয়োজন করা হয় ওই বীমা মেলা। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা। ২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালে খুনলায় আয়োজন করা হয় বীমা মেলা।