পদ্মা সেতু উদ্বোধন: প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বীমা অফিসে ব্যানার স্থাপনের আহবান

নিজস্ব প্রতিবেদক: পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে তার ছবিসহ বীমা কোম্পানিগুলোর প্রধান কার্যালয় ও গুরুত্বপূর্ণ শাখা অফিসে ব্যানার স্থাপনের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) ।  সংগঠনটির প্রেসিডেন্ট শেখ কবির হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি আজ বুধবার (২২ জুন) সব বীমা কোম্পানির চেয়ারম্যানকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন। পদ্মা সেতু বাংলাদেশের জনগণের দৃঢ়তা ও আকাঙ্খার প্রতিচ্ছবি। বিশ্বব্যাংক ঋণ প্রদানে অপারগতা প্রকাশ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রজ্ঞা, মেধা এবং অসীম সাহসিকতার সাথে পদ্মা সেতু সরকারের নিজন্ব অর্থায়নে বাস্তবায়নের ঘোষণা দেন।

সেই কঠিন মুহুর্তে সর্ব প্রথম বাংলাদেশের বীমা খাত একটি বন্ড ইস্যুর মাধ্যমে পদ্মা সেতুর অর্থায়নে অংশগ্রহনের জন্য প্রস্তাব দিয়েছিল। দীর্ঘ ৫ বছরের অধিক সময়ের অক্লান্ত পরিশ্রমের ফলে খরস্রোতা পদ্মার বুকে মাথা উচু করে দাঁড়িয়ে আছে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত ও সাহসিকতার ফসল আমাদের স্বপ্নের পদ্মা সেতু।

চিঠিতে আরো বলা হয়, বাংলাদেশের জনগণের গর্বের প্রতীক পদ্মা সেতু শুধু একটি স্বপ্নই নয়, এখন এটি একটি বাস্তবতা। এই পদ্মা সেতু বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় ঈর্ষনীয় জিডিপি প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ প্রেক্ষাপটে আগামী ২৫ জুন ২০২২ তারিখে পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর ছবিসহ অভিনন্দন সম্বলিত ব্যানার আপনার বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখা অফিসে স্থাপনের প্রয়োজনীয় নির্দেশ প্রদানের অনুরোধ করা হলো।