জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ৪ কর্মসূচি বীমা খাতে

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ৪ ধরণের কর্মসূচি হাতে নিয়েছে দেশের বীমা খাত। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নির্দেশনার আলোকে বৃহস্পতিবার (২৮ জুলাই) এই সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । নিয়ন্ত্রক সংস্থাসহ বীমা খাত সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান এসব কর্মসূচি বাস্তবায়ন করবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে, ১৫ আগস্ট ২০২২ তারিখ সোমবার বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কার্যালয়সহ সকল বীমা প্রতিষ্ঠানের ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ; বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং সকল বীমা প্রতিষ্ঠানে ড্রপডাউন ব্যানার স্থাপন; ১৬ আগস্ট ২০২২ তারিখ সকাল ১১টায় ভার্চুয়াল আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল আয়োজন এবং নিজ কার্যালয়ে কিংবা অন্য কোন সুবিধাজনক স্থানে বৃক্ষরোপণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, সরকারি বেসরকারি সকল লাইফ ও নন-লাইফ বীমা প্রতিষ্ঠান, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স সার্ভেয়ার্স এসোসিয়েশন এবং বীমা বিষয়ক সকল প্রশিক্ষণ প্রতিষ্ঠান সংশ্লিষ্ট কর্মসূচি বাস্তবায়ন করবে। তবে এসব কর্মসূচির মধ্যে ১৬ আগস্টের আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজক শুধু বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।