ফেসবুকে প্রচারণাও একটা গুড স্ট্রাটেজি: আইডিআরএ’র নির্বাহী পরিচালক

নিজস্ব প্রতিবেদক: মার্কেটিংয়ের ক্ষেত্রে বর্তমানে ফেসবুকে প্রচারণাও একটা গুড স্ট্রাটেজি বলে মন্তব্য করেছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) মো. হারুন-অর-রশীদ।

তিনি বলেন, ফেসবুক গ্রুপে বীমার প্রচার চালালে সেটা বেশি কার্যকর হয়। কারণ, একজন যখন ফেসবুক কোন একটি বিষয় শেয়ার করেন সেটি অন্তত তার ৫শ’ বন্ধ থাকলে তারা সবাই সেটা দেখতে পারেন।

আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের অর্ধ-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) কামরুল হাসান।

আইডিআরএ’র নির্বাহী পরিচালক মো. হারুন-অর-রশীদ বলেন, আজ থেকে দু’বছর পরে হয়তো বীমা কোম্পানিগুলোর সাথে আর কর্তৃপক্ষের স্ব-শরীরে সাক্ষাৎ হবে না। কারণ, তখন সবই ডিজিটালাইজড হয়ে যাবে। এ জন্য আপনাদেরও সে বিষয়ে প্রস্তুত থাকতে হবে।

লাইফ ফান্ড বাড়ানোর জন্য জেনিথ ইসলামী লাইফ কর্তৃপক্ষকে আরো বেশি গুরুত্ব দেয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, আগামী ২০২৪ সাল নাগাদ কোম্পানির গ্রাহকদের দায় পরিশোধ শুরু হবে। এ জন্য আগে থেকেই কোম্পানির আর্থিক ভিত শক্তিশালী রাখা প্রয়োজন।