গ্রাহকসেবা নিশ্চিত করতে কর্মীদের প্রতি আহবান জানালেন বিএম ইউসুফ আলী

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকসেবা নিশ্চিত করার মধ্য দিয়ে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে বীমা কর্মীদের প্রতি আহবান জানালেন পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজারের হোটেল সি প্যালেসে আয়োজিত পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ৩ দিনব্যাপী বার্ষিক সম্মেলনের প্রথম দিনে কোম্পানিটির ব্যবসা পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এই আহবান জানান।

বিএম ইউসুফ আলী বলেন, বীমা খাতের মাধ্যমে দেশে ব্যাপক কর্মসংস্থান হয়েছে এবং আগামীতে আরো বেশি কর্মসংস্থানের সুযোগ রয়েছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে বীমার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। বীমা খাতের উন্নয়নের মাধ্যমেই দেশের অর্থনীতি আরো একধাপ এগিয়ে যাবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালে বীমা কোম্পানিতে যোগদান করেছিলেন। জাতির পিতা যে পেশা বেছে নিয়েছেন তা নিঃসন্দেহে একটি মহৎ পেশা এবং আমরা সে পেশাতেই আছি। এটা আমাদের মনে রাখতে হবে।

বর্তমান সরকার বীমা খাতকে গুরুত্ব দিয়েছে। এ জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। বীমা খাতে যে ইমেজ সংকট ছিল আমি মনে করি বর্তমানে তা নেই। বীমা মানুষকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করে। এই সঞ্চয়ই অর্থনৈতিক উন্নয়নকে আরো ত্বড়ান্বিত করবে, বলেন ইউসুফ আলী।

উল্লেখ্য, পপুলার লাইফের প্রায় সাড়ে ৬ হাজার বীমা কর্মীর বর্ণাঢ্য এ সম্মেলনের মূল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী। শনিবার (২২ অক্টোবর) হবে এই সম্মেলনের মূল অনুষ্ঠান।

কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব আবদুল্লাহ হারুন পাশা ও আইডিআরএ’র নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) মো. হারুন-অর-রশিদ।