জীবন বীমা করপোরেশনের ১০ কর্মকর্তার পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় মালিকানাধীন লাইফ বীমা প্রতিষ্ঠান জীবন বীমা করপোরেশনের সহকারী ম্যানেজার (সেলস) পদে ১০ জন কর্মকর্তার পদোন্নতি দেয়া হয়েছে। করপোরেশনের ৬১৭তম পরিচালনা বোর্ডের সিদ্ধান্তক্রমে তাদের পদোন্নতি দেয়া হয়।

গত ১৯ অক্টোবর করপোরেশনের জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) আব্বাস উদ্দিন আহমেদের স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি অফিস আদেশ প্রকাশ করেছে জীবন বীমা করপোরেশন।

অফিস আদেশে বলা হয়, গত ১৬ অক্টোবর তারিখে পরিচালনা বোর্ডের ৬১৭তম সভায় সিদ্ধান্তক্রমে করপোরেশনের সহকারী ম্যানেজার (সেলস) শূন্য পদে জীবন বীমা করপোরেশন (কর্মকর্তা ও কর্মচারী) চাকুরি প্রবিধানমালা-১৯৯২ অনুসারণে ১০ জন ডেভেলপমেন্ট ম্যানেজারকে পদোন্নতির মাধ্যমে সহকারী ম্যানেজার (সেলস) পদে নিয়োগ প্রদাণ করা হলো।

অফিস আদেশে আরো বলা হয়, পদোন্নতির মাধ্যমে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাগণের পূর্ব কার্যকলাপ সম্পর্কে পুলিশ প্রতিবেদন  আগামী ৬ মাসের মধ্যে সম্পাদন করতে হবে। পুলিশ প্রতিবেদন পাওয়ার পর সহকারী ম্যানেজার (সেলস) পদে চাকুরি স্থায়ীকরণ করা হবে। পদায়নকৃত দপ্তরে কাজে যোগদানের সময় সিভিল সার্জন/জীবন বীমা করপোরেশনের মনোনীত ডাক্তার কর্তৃক শারীরিক সামর্থের সন্তোষজনক সনদপত্র দাখিল করতে হবে।

জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি, শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি, নাগরিকত্ব সনদপত্র এবং সদ্য তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি যোগদানের ৭ দিনের মধ্যে প্রধান কার্যালয়ের প্রশাসন বিভাগে জমা দিতে হবে।

করপোরেশনের কর্মচারী প্রবিধানমালা, ১৯৯২ এর অনুযায়ী পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তা ৬ মাসের জন্য শিক্ষানবিশ থাকবেন। কর্তৃপক্ষ কারণ লিপিবদ্ধ করে উক্ত মেয়াদ অতিরিক্ত অনুর্ধ্ব ৬ মাসের জন্য বৃদ্ধি করতে পারবেন। এই আদেশ জারির ৭ দিনের মধ্যে পদায়নকৃত দফতরে যোগদান না করে তবে তার নিয়োগ বাতিল বলে গণ্য হবে।

অফিস আদেশ অনুসারে সহকারী ম্যানেজার (সেলস) পদে পদোন্নতি প্রাপ্তরা হলেন- মো. হাসিনুর রহমান, মো. একরাম হোসেন মজুমদার, মো. আব্দুল কাইয়ুম, মো. রফিকুল ইসলাম, মো. ইউসুফ, মো. আবদুল জব্বার মন্ডল, মো. আতাউর রহমান, মো. শামছ উদ্দিন, ননী গোপাল রায়, মো. আবদুল আজিজ।