বরিশাল বিভাগের সব বকেয়া বীমা দাবি ২০ নভেম্বরের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: আগামী ২০ নভেম্বরের মধ্যে বরিশাল বিভাগের সকল বকেয়া বীমা দাবি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। মঙ্গলবার (৮ নভেম্বর) এ সংক্রান্ত চিঠি দেশের সরকারি বেসরকারি সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিকে পাঠানো হয়েছে।

কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মো. শাহ আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, আগামী ২৪-২৫ নভেম্বর বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে ‘বীমা মেলা ২০২২’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ গ্রহণে সম্মতি জ্ঞাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এই প্রেক্ষিতে বরিশাল বিভাগের বকেয়া বীমা দাবিসমূহ আগামী ২০ নভেম্বর ২০২২ তারিখের মধ্যে দ্রুত নিষ্পত্তির পাশাপাশি বীমা মেলা চলাকালে স্টল থেকেও বীমা দাবির চেক বিতরণের ব্যবস্থা গ্রহণ করার জন্য লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের ১৪ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩ দিনব্যাপী বিভাগীয় বীমা মেলা- ২০২২। তবে অনিবার্য কারণে সেই বীমা মেলা স্থগিত ঘোষণা করে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

২০১৬ সালে প্রথম বারের মতো বীমা মেলা অনুষ্ঠিত হয় রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা। ২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালে খুলনায় আয়োজন করা হয় বীমা মেলা।