নিয়মিত দাবি পরিশোধের ফলে বীমায় মানুষের আস্থা ফিরছে: আইডিআরএ সদস্য কামরুল হাসান

নিজস্ব প্রতিবেদক: বীমা কোম্পানিগুলো এখন নিয়মিত গ্রাহকের দাবি পরিশোধ করছে। ফলে বীমায় মানুষের আস্থা ফিরে আসছে বলে মন্তব্য করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) কামরুল হাসান। আজ সোমবার (১৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হল রুমে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের ক্যান্সার চিকিৎসার জন্য দেশের প্রথম ডিজিটাল ইন্স্যুরেন্স পরিকল্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা শেখ রকিবুল করিম এফসিএ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট (ব্যানক্যাট)’র প্রতিষ্ঠাতা নাজমুস আহমেদ আলবাব এবং সাধারণ সম্পাদক মাহজাবিন ফেরদৌসসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

কামরুল হাসান বলেন, সোনার বাংলা গড়ার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলছেন। মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে দেশের অবহেলিত মানুষদেরও উন্নয়নের ছোঁয়া লেগেছে। তিনি যুগপোযোগি করে বীমা দিবস প্রণয়ন করেছেন।

তিনি বলেন, দক্ষ, অভিজ্ঞ ও মেধাবী লোকবল নিয়োগের মাধ্যমে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে (আইডিআরএ) শক্তিশালী করা হয়েছে। নিয়ন্ত্রক সংস্থা কঠোর মনিটরিং এর ফলে গ্রাহক হয়রানি আগের থেকে অনেকাংশে হ্রাস পেয়েছে।

কামরুল হাসান বলেন, আমি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে যুক্ত হবার পর থেকে এখন পর্যন্ত গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স সম্পর্কে কোন নেতিবাচক অভিযোগ আসেনি। আইডিআরএ’র চোখে বর্তমান প্রেক্ষাপটে চতুর্থ প্রজন্মের লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিগুলোর মধ্যে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স অন্যতম ভূমিকা পালন করছে।

তিনি বলেন, বর্তমানে দেশে ৩৫ টি লাইফ বীমা কোম্পানি কাজ করছে। তার মধ্যে যারা সর্বোত্তম সেবা দিতে পারবে তারাই এগিয়ে আসবে বা থাকবে। আমাদের গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে সবার আগে।

তিনি আরো বলেন, ক্যান্সার কেয়ার প্রথম গার্ডিয়ান লাইফ শুরু করেছে এই জন্য তাদের আন্তরিক অভিনন্দন জানাই। বর্তমান সময়ে এই ধরনের পরিকল্প একটি সময় উপযোগি পরিকল্প। এর ফলে বীমা গ্রহীতাকে আর ভিটেমাটি বিক্রি করে ক্যান্সারের চিকিৎসা করতে হবে না। গার্ডিয়ান লাইফ এখন থেকে তাদেরকে আর্থিক সহযোগিতা প্রদান করবে।