বীমা কোম্পানিগুলো স্বাধীনতার রক্তের ইতিহাসের সাথে জড়িত: শেখ মোহাম্মদ সলীম উল্লাহ

নিজস্ব প্রতিবেদক: দেশের বীমা কোম্পানিগুলো স্বাধীনতার রক্তের ইতিহাসের সাথে জড়িত বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বরিশাল বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে দু'দিনব্যাপী এই বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) আয়োজিত এই বীমা মেলা আগামীকাল শুক্রবার রাত ৯টা পর্যন্ত চলবে।

শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেন, নিরাপত্তার ঝুঁকি গ্রহণ করে বীমা। তাই বীমার প্রয়োজনীয়তা মানুষের দোর গোড়ায় পৌঁছাতে হবে। মানুষকে বীমা সম্পর্কে সচেতন করতে হবে। তিনি বলেন, বীমা কোম্পানিতে বিনিয়োগ সবচেয়ে বড় বিনিয়োগ; সবচেয়ে লাভজনক বিনিয়োগ।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এই সচিব বলেন, এবারের বীমা মেলায় গ্রাহকদের ১০৯ কোটি টাকার দাবি পরিশোধ করা হবে। এই ধারাবাহিকতা যেন অব্যহত থাকে। তিনি আরো বলেন, আমাদের বীমা দাবি পরিশোধ করার প্রতি আরো গুরুত্ব দিতে হবে। তাহলে এ খাতের প্রতি মানুষের আস্থা বাড়বে।