মেলার দ্বিতীয় দিনে জেনিথ ইসলামী লাইফের স্টলে বিশিষ্টজনেরা

নিজস্ব প্রতিবেদক: বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, দ্রুত দাবি পরিশোধ নিশ্চিত করা এবং বীমা প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনে ৫ম বারের মতো বিভাগীয় পর্যায়ে বীমা মেলা আয়োজন করেছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) শুরু হয়েছে এই বীমা মেলা।

দু’দিনব্যাপী বরিশাল বীমা মেলার দ্বিতীয় দিনে (২৫ নভেম্বর) জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের স্টল পরিদর্শন করেছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব, বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান, বিএমপি কমিশনার, বিআইএফ’র প্রেসিডেন্টসহ বীমা খাতের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

পরিদর্শকদের মধ্যে ছিলেন- আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব আবদুল্লাহ হারুন পাশা, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, আইডিআরএ সদস্য (নন-লাইফ) নজরুল ইসলাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী প্রমুখ।

বিশিষ্টজনদের স্টল পরিদর্শনের সময় জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামানসহ প্রতিষ্ঠানটির ডিএমডি (উন্নয়ন) সৈয়দ মাসকুরুল হক, কোম্পানি সেক্রেটারি আবদুর রহমান, ডিজিএম ডেভিড এ হালদার, জিএম ওবায়দুল্লাহ মামুন, এজিএম নাসির উদ্দিন খানসহ বীমা কোম্পানিটির বরিশাল বিভাগের উন্নয়ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ২০২২ সালের প্রথম ৯ মাসে মোট ১৯ কোটি ৮২ লাখ টাকা প্রিমিয়াম সংগ্রহ করে। এর আগে ২০২১ সালে কোম্পানিটির সর্বমোট প্রিমিয়াম সংগ্রহ ছিল ২২ কোটি ৪৫ লাখ টাকা। কোম্পানিটির লাইফ ফান্ডও বেড়েছে চলতি বছরের ৯ মাসে। ২০২১ সালে লাইফ ফান্ড ছিল ৩ কোটি ৯৪ লাখ টাকা সেখান থেকে ২০২২ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ৫ কোটি টাকায়।

২০২১ সালে জেনিথ ইসলামী লাইফের মোট বিনিয়োগ ১৯ কোটি ৬১ লাখ টাকা থেকে ২০২২ সালের প্রথম ৯ মাসে বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ১৯ লাখ টাকায়। বিনিয়োগের পাশাপাশি কোম্পানিটির সম্পদও বেড়েছে। ২০২১ সালে কোম্পানিটির মোট সম্পদের পরিমাণ ছিল ২৮ কোটি ৪৬ লাখ টাকা। আর ২০২২ সালের সেপ্টেম্বর মাসে ৩য় ত্রৈয়মাসিকে সম্পদ বেড়ে দাঁড়িয়েছে ৩৩ কোটি ৩৬ লাখ টাকা।