বীমা দিবসে ন্যাশনাল লাইফের জাতীয় সম্মাননা অর্জন

নিজস্ব প্রতিবেদক: বীমা দাবি পরিশোধের ভিত্তিতে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে পুরস্কৃত করেছে সরকার। বুধবার (১ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোম্পানিটির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি’র হাতে ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন।

এ বছরই প্রথম জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে লাইফ ও নন-লাইফ খাতের ৪টি কোম্পানিকে পুরস্কৃত করে সরকার। পুরস্কার প্রাপ্ত অন্য ৩টি কোম্পানি হলো- পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড।

উল্লেখ্য, ১৯৮৫ সালে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশে বেসরকারি খাতের লাইফ বীমা ব্যবসার যুগ শুরু হয়। প্রতিষ্ঠার ৩৮ বছরে মানসম্মত সেবা দিয়ে গ্রাহকের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে কোম্পানিটি।

‘ঘরে ঘরে এনএলআই, জনে জনে এনএলআই’ এই স্লোগানকে সামনে নিয়ে এগিয়ে চলা ন্যাশনাল লাইফ এরইমধ্যে দেশীয় ও আন্তর্জাতিক নানান স্বীকৃতি অর্জন করেছে। গৌরব অর্জন করেছে দেশের শীর্ষতম লাইফ বীমা কোম্পানি হিসেবে।

দীর্ঘ এই ৩৮ বছরে কোম্পানিটি প্রায় ৬০ লাখ বীমা পলিসি বিক্রি করেছে এবং গ্রাহকদের কাছ থেকে ২০২১ সালে ১৪ হাজার ২৩ কোটি টাকা প্রিমিয়াম সংগ্রহ করেছে। অন্যদিকে সারভাইভাল বেনিফিট, মেয়াদ উত্তীর্ণ ও মৃত্যুদাবিসহ সর্বমোট ৮ হাজার কোটি টাকার বীমা দাবি পরিশোধ করেছে।