বীমা খাতের উন্নয়নে আইডিআরএ-বিআইএ মতবিনিময়

সংবাদ বিজ্ঞপ্তি: বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র সাথে মতবিনিময় করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । রোবাবর (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জ

মতিবিনিময় সভায় দেশের বীমা খাতের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণ, বীমা দাবি পরিশোধ, বীমা সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে প্রচার-প্রচারণা বৃদ্ধি এবং গ্রাহকের বিভিন্ন সমস্যার সমাধানে করণীয় বিষয়ে আলোচনা হয়েছে।

সভায় বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেনসহ সংগঠনটির নির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন। কর্তৃপক্ষের সকল সদস্য, সকল নির্বাহী পরিচালক, সকল পরিচালক, উপ-পরিচালক এবং সংশ্লিষ্ট সহকারী পরিচালক ও কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

সভায় বীমা খাতের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের জন্য বিআইএ এর সার্বিক সহযোগিতায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে মর্মে উল্লেখ করা হয়। যেহেতু বিভিন্ন কোম্পানির ক্ষেত্রে বিভিন্ন সমস্যা বিরাজ করছে তাই সমস্যাসমূহ দূর করতে হলে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সকল কার্যক্রমে বিআইএ’র সার্বিক সহযোগিতা প্রয়োজন মর্মে আলোচনা করা হয়।

সভায় বীমা আইনের সকল কমপ্লায়েন্স যথাযথভাবে অনুসরণ, বীমা দাবি দ্রুত পরিশোধের ব্যবস্থা গ্রহণ, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকল কোম্পানির প্রচার প্রচারণা বৃদ্ধি, পলিসির ক্ষেত্রে গ্রাহকের সাথে প্রতারণা ও দুর্ভোগের আশু সমাধানে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়া, বীমা খাতে বিদ্যমান সমস্যাবলী/চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় স্টেকহোল্ডারদের আন্তরিকভাবে সহযোগিতা ও কাজ করা, বীমা পণ্যকে যুগোপযোগী ও আকর্ষণীয় করা, কোম্পানিসমূহের ব্যবস্থাপনা ব্যয়ে আরো স্বচ্ছতা নিশ্চিত করা, বাংলাদেশ বীমা খাত উন্নয়ন প্রকল্প হতে গৃহীত বিভিন্ন সুপারিশের ভিত্তিতে বীমা খাতের গুণগত পরিবর্তন আনয়নে সকলে একসাথে কাজ করার উপর গুরুত্বারোপ করা হয়।