ইস্টার্ন ইন্স্যুরেন্স চেয়ারম্যানের মাসিক সম্মানী গ্রহণ, কোম্পানির বক্তব্য জানতে চেয়েছে আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক: ইস্টার্ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান এ এস এম ওয়াহিদুজ্জামানের মাসিক সম্মানী গ্রহণের বিষয়ে কোম্পানিটির বক্তব্য জানতে চেয়েছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। রোববার (২৮ জানুয়ারি) বীমা কোম্পানিটির মুখ্য নির্বাহীকে পাঠানো এক চিঠিতে ৫ কার্যদিবসের মধ্যে এই বক্তব্য দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

আইডিআরএ’র চিঠিতে বলা হয়েছে, ইস্টার্ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান এ এস এম ওয়াহিদুজ্জামান বিগত ১ জুন ২০২৩ তারিখ হতে মাসিক ২ লাখ টাকা নির্ধারিত হারে সম্মানী গ্রহণ করেন মর্মে গত ১৪ জানুয়ারি ২০২৪ তারিখে ’ইন্স্যুরেন্স নিউজ বিডি’ সংবাদ প্রকাশ করে।

এমতাবস্থায় কোম্পানির চেয়ারম্যান এ এস এম ওয়াহিদুজ্জামান এর মাসিক ২ লাখ টাকা সম্মানী গ্রহণের বিষয়ে কোম্পানির বিস্তারিত বক্তব্য আগামী ৫ কার্যদিবসের মধ্যে আবশ্যিকভাবে কর্তৃপক্ষ বরাবর দাখিল করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠিতে স্বাক্ষর করেছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র পরিচালক (আইন) মোহা. আবদুল মজিদ।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি ‘মাসে ২ লাখ টাকা সম্মানী নেন ইস্টার্ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান’ শিরোনামে সংবাদ প্রকাশ করে ইন্স্যুরেন্স নিউজ বিডি।

সংবাদে বলা হয়, ইস্টার্ন ইন্স্যুরেন্সের ২৩৮তম বোর্ড সভায় কোম্পানিটির চেয়ারম্যান নির্বাচিত হন এ এস এম ওয়াহিদুজ্জামান। পরবর্তীতে কোম্পানির ২৪০তম বোর্ড সভায় চেয়ারম্যানের জন্য নির্ধারিত হারে মাসিক সম্মানীর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এই সভা অনুষ্ঠিত হয় ২০২৩ সালের ৮ জুন।

ওই বোর্ড সভার সিদ্ধান্তের ভিত্তিতে গত ৬ জুলাই চেয়ারম্যানের জন্য মাসিক ২ লাখ টাকা সম্মানী নির্ধারণ করে একটি নোট অনুমোদন করা হয়। নোটে ‘উপযুক্ত কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী’ সম্মানী নির্ধারণ এবং ১ জুন ২০২৩ তারিখ থেকে এটি কার্যকর বলে উল্লেখ করা হয়।

বীমা কোম্পানিটির ভাইস চেয়ারম্যান, মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মো. ইকবাল মাহমুদ ও কোম্পানি সেক্রেটারি (সিসি) সোহেল মাহামুদ ওই নোটে স্বাক্ষর করেছেন। একইসঙ্গে কোম্পানিটির পরিচালক মতিউর রহমানকে নোটের বিষয়টি অবহিত করতে অনুলিপি পাঠানো হয়।