বীমা দাবি যাতে বেশি নিতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ক্ষতির চেয়ে যাতে বীমা দাবি বেশি নিতে না পারে সে বিষয়ে বীমা কোম্পানিগুলোকে সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে তিনি এই সতর্ক থাকার কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একটি প্রতিষ্ঠানে দেখা গেছে ঘন ঘন আগুণ লাগে। তথ্য নিয়ে দেখা গেলো নিজেই আগুণ লাগায় এবং বীমা দাবি করে মোটা অংকের টাকা তুলে নেয়। বীমা খাতে যারা জড়িত তারা অবশ্যই এ বিষয়টাকে গুরুত্ব দেবেন। আর যেন কেউ এই ধরণের ঘটনা ঘটাতে না পারে।

তবে প্রকৃত যারা বীমা দাবি করেন তারা যেন সঠিকভাবে ও অল্প সময়ের মধ্যে বীমা দাবির টাকা পান সেদিকেও বীমা কোম্পানিগুলোকে সচেতন দৃষ্টি রাখতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি বীমার বিষয়ে মানুষের মাঝে আরো সচেতনতা তৈরি করা দরকার। সে বিষয়ে আপনারা যথাযথ ব্যবস্থা নেবেন এটাই চাই। আমাদের লক্ষ্য দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। তবে দুর্ঘটনা দুর্বিপাক তথা প্রকৃতিক দুর্যোগের দেশ আমাদের। তাই মানুষকে একটু সঞ্চয়মুখী করা, উৎপাদন বৃদ্ধি করা এবং মানুষকে নিরাপত্তা দেয়া প্রয়োজন।

সেই ক্ষেত্রে বীমা কিন্তু মানুষকে নিরাপদ জীবন দিতে পারে। অথবা কোন একটা দুর্ঘটনা বা যেকোন বিষয়েই বীমা করা থাকলে মানুষ অন্তত নিশ্চিত থাকতে পারে। সেই বিষয়টা সম্পর্কে মানুষকে আরো জানানো দরকার। আমি আপনাদেরকে এটাই বলব। আমরা চাই আমাদের দেশ এগিয়ে যাক। মানুষ যাতে বীমা করতে পারে সেই দিকে নজর দিতে হবে, বলেন শেখ হাসিনা।