বীমা খাতে শৃংখলা ফেরাতে কমপ্লাইন সেল গঠন করবে বিআইএ


Published: 2019-09-11 11:08:21 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা খাতে শৃঙ্খলা ফেরাতে কমপ্লাইন সেল গঠন করবে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)। এছাড়া বীমা খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে একটি ডিসিপিলিনারি সেলও গঠন করা হবে। আজ বিআইএ প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্ব নির্বাহী কমিটির ১৮০তম সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

নির্বাহী কমিটির এ সভায় উপস্থিত ছিলেন- প্রফেসর রুবিনা হামিদ, প্রথম ভাইস-প্রেসিডেন্ট; জনাব এ কে এম মনিরুল হক, ভাইস-প্রেসিডেন্ট;  জনাব মোজাফফর হোসেন পল্টু;  জনাব আব্দুল্লাহ আল মাহমুদ, মাহিন;  সৈয়দ বদরুল আলম, জনাব নাসির উদ্দিন আহমেদ; আলহাজ্ব মোঃ ইসমাইল নওয়াব, পি. কে. রায়, এফসিএ, জামাল মোহাম্মদ আবু নাসের, মোঃ ইমাম শাহীন,  জনাব এম এম মনিরুল আলম; আদিবা রহমান; ড. বিশ্বজিৎ কুমার মন্ডল এবং জনাব মোঃ শামসুল আলম উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিআইএ’র নির্বাহী কমিটির সদস্য ও ইউনিয়ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুকে প্রধান করে ডিসিপ্লিনারী কমিটি গঠন করা হবে।  কমিটির সদস্য হিসেবে থাকবেন বিআইএ’র ননলাইফ মেম্বারগন।

সভায় ১৫ শতাংশ কমিশন দেয়ার বিষয়টি বাস্তবায়নে বিস্তারিত আলোচনা করা হয়।  সভায় ১৫% কমিশন এর বিষয়ে ব্যাখ্যা প্রদান করা হয়।  ব্যাখ্যায় বলা হয় ৫% অগ্রীম কর কর্তন করে ১৪.২৫% কমিশন এজেন্ট প্রদান করতে হবে। 

সভায় আইডিআর ‘র গঠিত সার্ভিলেন্স কমিটির নাম পরিবর্তন করে পর্যবেক্ষন কমিটি বরাবর উপর প্রস্তাব করা হয়।

 

 

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com