করোনায় সেবকদের জন্য স্বাস্থ্য বীমা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী


Published: 2020-04-07 16:41:28 BdST

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের এই মহামারীতে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সশস্ত্র বাহিনী, মাঠ প্রশাসনসহ যারা সেবা করছেন তাদের জন্য স্বাস্থ্য বীমা সুবিধার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ মর্যাদা অনুযায়ী ৫ থেকে ১০ লাখ টাকা হবে এই স্বাস্থ্য বীমার ক্ষতিপূরণ।

আজ মঙ্গলবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন। সকাল ১০টায় গণভবন থেকে এই ভি‌ডিও কনফারেন্স অনু‌ষ্ঠিত হ‌য়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ‌্যস‌চিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠান‌টি পরিচালনা করেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকার তাদের উৎসাহ দেয়ার জন্য বিশেষ প্রণোদনা দেবে। এছাড়াও দায়িত্ব পালনের সময় কেউ কোভিড-১৯ আক্রান্ত হলে তাদের জন্য ৫-১০ লাখ টাকার একটি স্বাস্থ্য বীমা থাকবে। কেউ মারা গেলে স্বাস্থ্য বীমার পরিমাণ পাঁচগুণ বেশি হবে।

তবে মনে রাখবেন, এগুলো মার্চ মাসের পর থেকে যারা জীবন বাজি রেখে কোভিড-১৯ এর বিরুদ্ধে কাজ করছেন তাদের জন্য প্রযোজ্য হবে, উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, করোনা ভাইরাস বিশ্বব্যাপী প্রলয় সৃষ্টি করেছে। এটা এমনভাবে বিস্তার লাভ করছে যে এই ভাইরাসটি মহাবিপর্যয় হয়ে দাঁড়িয়েছে বিশ্বব‌্যাপী। এটা একটা অঙ্কের মতো বাড়ে। তি‌নি বলেন, এটা দেখে ভয় পেলে চলবে না। আমাদেরকে সতর্ক থাকতে হবে। এটা শুধু আমাদের দেশে নয় সারা বিশ্বেই ঝড় বয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী আরো বলেন, এটা সব জায়গা থেকে খবর পাচ্ছি। তাই কারো মধ্যে যদি এতটুকু করোনা ভাইরাসের অসুস্থতা দেখা দেয় তিনি যথাস্থানে খবর দিবেন, তার চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রাখা হয়েছে। আমাদের প্রচুর চিকিৎসা সামগ্রী রয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com