এম শামসুল আলমের মৃত্যুতে বিআইএ’র শোক


Published: 2020-05-20 15:16:17 BdST

নিজস্ব প্রতিবেদক: জীবন বীমা করপোরেশনের সাবেক চেয়ারম্যান এম শামসুল আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) । বার্ধক্যজনিত কারণে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার সকাল সাড়ে ৬টায় মৃত্যু বরণ করেন এম শামসুল আলম।

গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় বিআইএ বলেছে, বীমা শিল্পের এমন একজন গুণী ব্যক্তির মৃত্যুতে বীমা পরিবারের সকল সদস্য দারুণভাবে শোকাভিভূত। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীরভাবে সমেবেদনা জ্ঞাপন করেছে বীমা মালিকদের এ সংগঠন।

এম শামসুল আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৬০ সালে তৎকালীন পাকিস্তান ইন্স্যুরেন্স করপোরেশনে যোগদান করেন। তিনি ২০১৪ সালে জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান নিযুক্ত হন। এর আগে সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যান ছিলেন এম শামসুল আলম।

এ ছাড়াও তিনি ১৯৭৩ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত সাধারণ বীমা করপোরেশনে ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। আর ১৯৮৬ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত তিনি জীবন বীমা করপোরেশনের ম্যানেজিং ডাইরেক্টর ছিলেন। তিনি রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানির প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। বিআইএ’র চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি ২০০৫ সাল থেকে ২০০৮ পর্যন্ত।

শামসুল আলম বীমা শিল্পের সাথে অত্যন্ত ঘনিষ্ঠভাবে যুক্ত ছিলেন। এজন্য চলতি বছরের ১ মার্চ প্রথম জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে দেশের বিশিষ্ট বীমা ব্যক্তিত্ব হিসেবে তাকে বীমা পদক প্রদান করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com