বৃহস্পতিবার , ৭ মাঘ, ১৪২৭ , ২১ জানুয়ারি, ২০২১

আগে গ্রাহকদের পাওনা পরিশোধ করতে হবে: বিএম ইউসুফ আলী


Published: 2020-11-25 12:42:20 BdST

নিজস্ব প্রতিবেদক: আগে বীমা গ্রাহকদের পাওনা পরিশোধ করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলী। তিনি বলেন, বীমা দাবি পরিশোধে অনেক কোম্পানি আমরা অনীহা প্রকাশ করি। লাইফ ফান্ড বৃদ্ধি করি এবং বলি যে, আমাদের লাইফ ফান্ড এতো।

আজ বুধবার লাইফ বীমা কোম্পানির গ্রাহকদের মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি নিষ্পত্তির প্রয়াস’ নামে এই অনলাইন অনুষ্ঠানের আয়োজন করে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।

বি এম ইউসুফ আলী বলেন, বীমা কোম্পানির পরিশোধিত মূলধন শেয়ারহোল্ডারদের টাকা। এর বাকী টাকা বীমা গ্রাহকদের। শুধুমাত্র পেইড-আপ ক্যাপিটাল ছাড়া বাকী হাজার হাজার কোটি টাকার যে ফান্ড হয় তা বীমা গ্রাহকদের। গ্রাহকদের দাবি পরিশোধ না করে লাইফ ফান্ড বৃদ্ধি করে কোন লাভ নেই।

অনেক কোম্পানি ঠিকমতো দাবি পরিশোধ না করায় তাদের দুর্নাম হয় উল্লেখ করে বি এম ইউসুফ আলী বলেন, এমডিদের প্রতি আমার দাবি সবাই সময়মতো বীমা দাবি পরিশোধ করবেন। পেইড-আপ ক্যাপিটাল বাড়ানোর আগে বীমা দাবি পরিশোধের বিষয়ে আইডিআরএর মাধ্যমে নির্দেশনা দিলে সবাই উপকৃত হবে বলেও মন্তব্য করেন তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com