সোমবার , ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ , ১৭ মে, ২০২১

জানুয়ারি, ২০২০ থেকে জানুয়ারি, ২০২১স্বাস্থ্য বীমা নিয়ে ফিলিপাইনে সাড়ে ৯ হাজার প্রতারণা


Published: 2021-03-15 13:27:50 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: সার্বজনীন স্বাস্থ্য বীমা কভারেজ নিয়ে সাড়ে ৯ হাজার প্রতারণার ঘটনা ঘটেছে ফিলিপাইনে। এর মধ্যে ২০২০ সালে সংঘটিত হয়েছে ৯ হাজার ২শ’ প্রতারণার ঘটনা এবং ২০২১ সালের জানুয়ারিতে সংঘটিত হয়েছে আরো ৩২৫টি। ফিলিপাইন হেলথ ইন্স্যুরেন্স করপোরেশন রোববার এ তথ্য প্রকাশ করেছে।

ফিলিপাইনের এই রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের করপোরেট কমিউনিকেশন্স ম্যানেজার রে বালিয়া বলেছেন, অন্যান্য ঘটনার মধ্যে স্বীকৃতির নিশ্চয়তার লঙ্ঘন, বীমা দাবির ভ্রমাত্মক উপস্থাপনের ঘটনার সমাধান করেছে। আঞ্চলিক অফিসগুলোর আওতাধীন এসব ঘটনার তথ্য হাতে পেয়েছে ফিলহেলথ এর তদন্ত দল।

এ ধরণের অবৈধ কর্মকাণ্ড জাতীয় স্বাস্থ্য বীমা কর্মসূচিকে মারাত্মকভাবে প্রবঞ্চিত করছে বা ঠকাচ্ছে। এই প্রেক্ষিতে স্বাস্থ্য বীমা প্রকল্পে প্রতারণামূলক ঘটনার বিরুদ্ধে সম্মিলিত লড়াইয়ের জন্য ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এনবিআই)’র সাথে সমঝোতা স্বাক্ষর (এমওইউ) করেছে ফিলহেলথ।

স্বাস্থ্যসেবা প্রদানকারী ও পেশাদারদের দ্বারা এমনকি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নিজস্ব কর্মকর্তা ও কর্মচারীদের সম্মিলিতভাবে করা জালিয়াতি সনাক্তকরণ, প্রতিরোধ ও বিচারের জন্য যৌথভাবে দায়িত্ব পালনে একমত হয়েছে ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশন এবং ফিলিপাইন হেলথ ইন্স্যুরেন্স করপোরেশন।

এই চুক্তির অধীনে নজরদারি, তদন্ত, এবং প্রয়োজনে লঙ্ঘনকারীদের ফাঁদে ফেলাসহ এনবিআইয়ের তদন্ত সহায়তার জন্য অনুরোধ করতে পারে ফিলিপাইনের রাষ্ট্রীয় বীমা প্রতিষ্ঠান ফিলিপাইন হেলথ ইন্স্যুরেন্স করপোরেশন তথা ফিলহেলথ। (সূত্র: ম্যানিলা স্ট্যান্ডার্ড)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com