বয়স্ক নাগরিকদের বীমা সুবিধা দিতে আইন করল কুয়েত

ইন্টারন্যাশনাল ডেস্ক: কুয়েতের অবসরপ্রাপ্ত বা বয়স্ক নাগরিকদের বীমা সুবিধা দিতে আফ্যা ইন্স্যুরেন্সের নামে নতুন আইন করেছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) কুয়েতের ন্যাশনাল এসেম্বলি এই আইনের অনুমোদন দেয়। কুয়েত নিউজ এজেন্সি এ খবর দিয়েছে।

আইনের প্রথম খসড়ায় ৫৯ জন সংসদ সদস্যের অনুমোদনে বিলটি পাস করা হয়েছিল। যেখানে একজন সংসদ সদস্য এই আইনটি প্রত্যাখ্যান করেছিল। সংশোধনী খসড়ায় ঐ একজন সদস্য আইনটি প্রত্যাখ্যান করে এবং একজন সদস্য অনুপস্থিত ছিলেন। 

নতুন এই আইনের ফলে আগের থেকে আরো বেশি অবসরপ্রাপ্ত বা বয়স্ক নাগরিকদের অন্তর্ভূক্ত করা যাবে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে কাতার নিউজ এজেন্সি।

কুয়েতের ন্যাশনাল এসেম্বলি স্বাস্থ্য, সামাজিক ও শ্রম বিষয়ক সংসদীয় কমিটিকে পেনশনভোগীদের জন্য আফ্যা বীমা পরীক্ষা করার জন্য এবং স্বাস্থ্যমন্ত্রীর ভূমিকায় আফ্যা বীমা সুবিধাভোগীর সংখ্যা বৃদ্ধির বিষয়ে তার ক্ষমতা প্রয়োগ করার জন্য বলা হয়েছিল।

স্বাস্থ্য, সামাজিক ও শ্রম বিষয়ক সংসদীয় কমিটির জারি করা প্রতিবেদনে গৃহিণী এবং প্রতিবন্ধী ব্যক্তিদের সহ সমাজের আরো অংশকে অন্তর্ভুক্ত করার পরামর্শ দেয়া হয়েছে। কারণ এটি সরকারী হাসপাতালের উপর চাপ কমিয়ে দেবে।

অবসরপ্রাপ্ত নাগরিকদের অপেক্ষার তালিকা সংক্ষিপ্ত, আর্থিক বোঝা হ্রাস এবং স্বাস্থ্যসেবার বিকল্পগুলোকে বৈচিত্র্যময় করার জন্য আইনের সংশোধনীর অনুমোদন দেয় কুয়েতের সংসদ।