নতুন লাইফ বীমা কোম্পানিগুলোর মুখ্য নির্বাহীদের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: দেশের বীমা খাতে অনুমোদন পাওয়া নতুন লাইফ বীমা কোম্পানিগুলোর মুখ্য নির্বাহী কর্মকর্তাদের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (১৯ মে, ২০২১) সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বোর্ড রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এর আগেও তিন দফা এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র মতে, ২০১৩ সাল থেকে অনুমোদন পাওয়া চতুর্থ প্রজন্মের লাইফ বীমা কোম্পানিগুলোর ব্যবসায়িক উন্নয়নে করণীয় এবং মুখ্য নির্বাহী কর্মকর্তাদের পারস্পারিক সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়েছে। গেলো করোনা ভাইরাস মহামারীর কারণে দেশের লাইফ বীমা খাতে ব্যবসায়িক বিপর্যয় শুরু হলে মতবিনিময় সভার এই উদ্যোগ গ্রহণ করা হয়।

মুখ্য নির্বাহী কর্মকর্তাদের এই মতবিনিয়ম সভা প্রথম অনুষ্ঠিত হয় বেস্ট লাইফ ইন্স্যুরেন্সে। এরপর যথাক্রমে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এবং সর্বশেষ সোনালী লাইফ ইন্স্যুরেন্সে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হলো। নতুন অনুমোদন পাওয়া ১৬টি লাইফ বীমা কোম্পানিতে ধারাবাহিকভাবে এই সভা আয়োজন করা হবে বলে জানা গেছে।

সূত্র মতে, গতকাল বুধবার অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্য নির্বাহীদের সংগঠন বিআইএফ’র প্রেসিডেন্ট ও পপুলার লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলী। সোনালী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মীর রাশেদ বিন আমানের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান।

এ ছাড়াও এনআরবি গ্লোবাল লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) এম এম মনিরুল আলম; স্বদেশ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন শাহীন; ট্রাস্ট ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মো. গিয়াস উদ্দিন; বেস্ট লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মো. শহিদুল ইসলাম; প্রোটেক্টিভ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) ডা. কিশোর বিশ্বাস;

যমুনা লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) কামরুল হাসান খন্দকার, মার্কেন্টাইল লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মো. সাইদুল আমিন, আলফা ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা নুরে আলম সিদ্দিক অভি (সিসি) এবং এনআরবি ইসলামিক লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মো. শাহ্ জামাল হাওলাদার এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।