শুক্রবার , ৩ আষাঢ়, ১৪২৮ , ১৮ জুন, ২০২১

বাজেট ২০২১-২০২২দরিদ্র নারীদেরকে ক্ষুদ্রবীমার আওতায় আনার প্রস্তাব


Published: 2021-06-03 15:57:47 BdST

নিজস্ব প্রতিবেদক: দরিদ্র নারীদেরকে ক্ষুদ্রবীমার আওতায় আনার প্রস্তাব করা হয়েছে নতুন অর্থ বছরের বাজেটে। এর মাধ্যমে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি করা হবে। দারিদ্র নিরসনকল্পে ক্ষুদ্রবীমা চালুর সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে বলেও উল্লেখ করা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের এই বাজেটে।

আজ বৃহস্পতিবার (৩ জুন, ২০২১) বিকেল ৩টায় ‘জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ’ শিরোনামের এই বাজেট প্রস্তাব জাতীয় সংসদে উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রস্তাবিত বাজেট নিয়ে আলোচনা শেষে আগামী ৩০ জুন এটি পাস হবে।

নতুন অর্থ বছরের জন্য ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার এই বাজেটে বীমা সেবার বিষয়ে বলা হয়েছে, বীমা সেবাকে জনবান্ধব কল্যাণমুখী করার জন্য প্রবাসী বীমা, কৃষি বীমা, স্বাস্থ্য বীমা, গবাদিপশু বীমা, হাওর এলাকার জন্য শস্য বীমা প্রভৃতি চালু করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ ছাড়াও দারিদ্র নিরসনকল্পে ক্ষুদ্রবীমা চালু সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে। দরিদ্র নারীদেরকে ক্ষুদ্রবীমা আওতায় এনে নারীর ক্ষমতায়ন বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বীমা খাতে অটোমেশনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে অভিন্ন কেওয়াইসি পদ্ধতি চালু করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com